১৮ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২২:১০, ১৬ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ২২:১০, ১৬ সেপ্টেম্বর ২০২১

বন্যা দেওয়ানের পাশে জেলা বাউল শিল্পী কল্যাণ পরিষদ

বন্যা দেওয়ানের পাশে জেলা বাউল শিল্পী কল্যাণ পরিষদ

প্রেস নারায়ণগঞ্জ: দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে নারায়ণগঞ্জের বাউল শিল্পীদের পাশে থেকে কাজ করে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা বাউল শিল্পী কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ। সংগঠনের উদিয়মান বাউল শিল্পী বন্যা দেওয়ানকে চিকিৎসার জন্য সংগঠনের পক্ষ থেকে গত বৃহস্পতিবার আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ রকিবুজ্জামান সংগঠনের ঐ অনুদান বন্যা দেওয়ানের হাতে তুলে দেন।

জারি, সারি, ভাটিয়ালী ভাওয়াইয়া ও বাউল গান বাংলার ঐতিহ্য ধারণ করে। ¯্রষ্টা,সৃষ্টি ও নবীর রাসুলের শানসহ পীর আউলিয়াদের শানে ভক্তিমূলক গান করে থাকে বাংলার বাউল সম্প্রদায়। ২০০৯ সালে ফতুল্লায় প্রতিষ্ঠিত হয় নারায়ণগঞ্জ জেলা বাউল শিল্পী কল্যাণ পরিষদ নামের একটি সংগঠনটি। জেলার বাউল শিল্পীদের ঐক্যবদ্ধ তথা তাদের মানোন্নয়নে এই সংগঠন কাজ করে যাচ্ছে দিনের পর দিন। বাউল গানের শ্রোতাসহ বাউল প্রেমীদের সহযোগীতায় চলা সংগঠনের নেতৃবৃন্দ জেলার বাউলদের পাশে থেকে নানা রকম সহযোগীতাও করে যাচ্ছে বিভিন্নভাবে।

গত কয়েকদিন আগে সংগঠনের নেতৃবৃন্দ জানতে পারেন বাউল শিল্পী বন্যা দেওয়ানের পেটে টিউমার ধরা পরেছে। তার চিকিৎসা ব্যয় করতে তার হতদরিদ্র পরিবার হিশশিম খাচ্ছে। এমন সংবাদে সংগঠনের নেতৃবৃন্দ বন্যার চিকিৎসার ব্যাপারে আর্থিক অনুদান প্রদানের কথা ভাবে। সে অনুযায়ী বৃহস্পতিবার সংগঠনের সভাপতি হাফিজ উদ্দিন সরকার,সাধারণ সম্পাদক ফরিদ আহম্মেদ বাধন, উপদেষ্টা সাইফুল ইসলাম,পারভেজ বেপারী প্রমুখ নেতৃবৃন্দ ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জের মাধ্যমে বন্যার হাতে অনুদান তুলে দেন। এসময় ফতুল্লা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক নিয়াজ মোহাম্মদ মাসুম উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা বাউল শিল্পী কল্যাণ পরিষদ ও বাউল সংগঠন সম্মিলিত জোটের সাধারণ সম্পাদক ফরিদ আহম্মেদ বাধন বলেন,মূলত বাউল শিল্পীদের কল্যাণে কাজ করার জন্যই সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়েছে। কোভিড-১৯’র সময়ে জেলার বিভিন্ন বাউল শিল্পীদের পাশে থেকে কিছুটা হলেও কাজ করা চেষ্টা করেছে নেতৃবৃন্দ। সংগঠনের কার্যক্রম শুধু বাউলদের জন্যই কাজ করছে না,অসহায় কিছু মানুষের জন্যও নীরবে কাজ করে যাচ্ছে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়