২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:০৫, ২৪ এপ্রিল ২০২১

বলাৎকারের অভিযোগে চাকরিচ্যুত শিক্ষকের আত্মহত্যা

বলাৎকারের অভিযোগে চাকরিচ্যুত শিক্ষকের আত্মহত্যা

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে বলাৎকারের অভিযোগে চাকরিচ্যুত আব্দুর রহমান (৩০) নামে এক মাদরাসা শিক্ষক আত্মহত্যা করেছেন। শনিবার (২৪ এপ্রিল) ভোররাতে উপজেলার ভোলাব ইউনিয়নের চারিতালুক দারুল হুদা আলিম মাদরাসা ও শিশু সদন (এতিমখানা) থেকে গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। স্থানীয়রা বলছেন, তিনি বিষ পান করে আত্মহত্যা করেছেন।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা যায়, গত চার বছর যাবৎ মাদরাসাটিতে কর্মরত ছিলন আব্দুর রহমান। তিনি কিশোরগঞ্জের নিকলীর দৌলতপুর এলাকার ইব্রাহীম মিয়ার ছেলে। গত শুক্রবার মাদরাসার এক ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদরাসা পরিচালনা পর্ষদের সিদ্ধান্তে আব্দুর রহমানকে বহিষ্কার করা হয়। বিগত সকল পাওনাদি পরিশোধের পর শনিবার সকালে তাকে মাদরাসা ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। বলাৎকারের অভিযোগে চাকরিচ্যুত হওয়ার পর রাতে বিষ পান করেন তিনি। ভোররাতে গুরুতর অবস্থায় মাদরাসার অন্য শিক্ষক ও স্থানীয়রা তাকে উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. নুরজাহান আরা খাতুন জানান, হাসপাতালে আনার আগেই রোগীর মৃত্যু হয়েছে। তবে মাদরাসা কর্তৃপক্ষ তাদের জানিয়েছে মারা যাওয়া শিক্ষক ডায়রিয়ায় আক্রান্ত ছিল। তবে স্থানীয়রা বলছেন, বলাৎকারের অভিযোগে ওই শিক্ষককে বহিষ্কার করায় ওই শিক্ষক বিষপান করে আত্মহত্যা করেছেন। নিহতের লাশ ময়না তদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ।

তবে চারিতালুক দারুল হুদা আলিম মাদরাসা ও শিশু সদনের (এতিমখানা) অধ্যক্ষ মাওলানা ইকবাল হাসান বলেন, শুক্রবার শিক্ষক আব্দুর রহমান তার কাছে ছুটি দাবি করেন। তার সকল পাওনাদি পরিশোধ করে তাকে ছুটি দেওয়া হয়। রাতে অসুস্থ অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এ ব্যাপারে মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি হাসান আশকারীর মুঠোফোন বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে নিহত শিক্ষকের বড় ভাই কামালউদ্দিন জানান, প্রতিদিনের মতই সাহরির সময় তার মোবাইলে ফোন দিলে সে তা রিসিভ করেনি। পরে তার এক সহকর্মীর কাছে জানতে পারেন ভাই বিষপানে আত্মহত্যা করেছেন। কিন্তু কী কারণে তিনি আত্মহত্যা করেছেন সে বিষয়ে ধারণা নেই কামাল উদ্দিনের।

তিনি বলেন, তার ভাই গত বছরের অক্টোবরে বিয়ে করেন। স্ত্রীর সাথে বনিবনা না হওয়াতে চলতি বছরের ফেব্রুয়ারিতে তাদের ছাড়াছাড়ি হয়ে যায়। তবে এ নিয়ে ছোট ভাইয়ের কোনো ধরনের হতাশা রয়েছে এমন উপলদ্ধি হয়নি বলে দাবি বড় ভাইয়ের।

এদিকে রূপগঞ্জ থানার ওসি (ভারপ্রাপ্ত) জসিম উদ্দিন বলেন, আত্মহত্যার খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লাশ উদ্ধার করে পুলিশ। পরিবারের পক্ষ থেকে ময়না তদন্ত ছাড়াই লাশ হস্তান্তরের দাবি করলেও পরিস্থিতি বিবেচনায় লাশ ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। তবে বলাৎকারের ঘটনায় ওই শিক্ষক বহিষ্কার হয়েছিলেন কিনা সে বিষয়ে জানেন না ওসি। তিনি বলেন, ‘তদন্তের জন্য ওই মাদরাসায় পুলিশ যাবে। এমন কোনো বিষয় থাকলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়