২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ১৪:১৭, ৩ জানুয়ারি ২০২২

আপডেট: ১৯:৫৮, ৩ জানুয়ারি ২০২২

এবার বিএনপির উপদেষ্টা পদ হারালেন তৈমুর

এবার বিএনপির উপদেষ্টা পদ হারালেন তৈমুর

প্রেস নারায়ণগঞ্জ: এবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পদ হারালেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। সোমবার (৩ জানুয়ারি) দুপুরে দলের এই সিদ্ধান্তের কথা জানা যায়। এর আগে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক পদ থেকে সরিয়ে নেওয়া হয় তাকে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম। তিনি জানান, এই সরকারের অধীন জাতীয় কিংবা স্থানীয় কোনো নির্বাচনেই বিএনপি অংশ নিচ্ছে না। তৈমুর আলম দলীয় পদ ব্যবহার করে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। নির্বাচন বিষয়ে দলের স্পষ্ট অবস্থান হলো, বিএনপি এই নির্বাচনে নেই। এই প্রত্যাহার আদেশ তারই প্রমাণ। নির্বাচনে তৈমুর আলমের থাকা না থাকার সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই।

এর আগে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে অংশ নেওয়ায় তাকে জেলা বিএনপি আহ্বায়ক পদ থেকে সরানো হয়। তার স্থলে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে মনিরুল ইসলাম রবিকে দায়িত্ব দেওয়া হয়। এবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে তাকে।

এদিকে জানা যায়, বিএনপি কোনো নির্বাচনে অংশ না নিলেও নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হন অ্যাড. তৈমুর আলম খন্দকার। তিনি শুরুতে জানান, স্বতন্ত্র প্রার্থী হলেও দল তার সাথে আছে। পরবর্তীতে জেলা বিএনপির আহ্বায়ক পদ থেকে তাকে সরিয়ে দেয় বিএনপি। এরপর বিএনপির হাইকমান্ড থেকে নির্দেশ আছে, তৈমুর আলমের পক্ষে কোনো বিএনপি নেতা-কর্মী যেন কাজ না করে। তাকে বহিষ্কার করাও হতে পারে এমন আলোচনা তখন থেকেই চলছিল।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়