১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৬:৩৩, ১৮ এপ্রিল ২০২১

বাঁশখালীতে শ্রমিক নিহতের ঘটনায় ট্রেড ইউনিয়নের মানববন্ধন

বাঁশখালীতে শ্রমিক নিহতের ঘটনায় ট্রেড ইউনিয়নের মানববন্ধন

প্রেস নারায়ণগঞ্জ: চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের গুলিতে পাঁচ শ্রমিক নিহতদের ঘটনায় মানববন্ধন করেছে ট্রেড ইউনিয়ন ও গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলা শাখা। রোববার (১৮ এপ্রিল) বেলা ১১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা গার্মেন্টস ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি এম এ শাহীনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা দুলাল সাহা, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, জেলা গার্মেন্টস ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক দিলীপ কুমার দাস, প্যারাডাইজ ক্যাবল শ্রমিক ইউনিয়নের নেত্রী শাহিনা মজুমদার প্রমুখ।

বক্তারা বলেন, চট্টগ্রামের বাঁশখালী বিদ্যুৎ কেন্দ্রে পাওনা আদায়ের জন্য মিছিল করে এবং পুলিশ তাদের উপর নির্বিচারে গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হয়ে ৫ জন নিহত এবং অনেক শ্রমিক আহত হয়। বাংলাদেশে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসেও আমাদের দাবি আদায়ের জন্য প্রাণ দিতে হচ্ছে। এ সময় বাঁশখালীর ঘটনার তীব্র নিন্দা জানান নেতৃবৃন্দ।

শ্রমিক নেতারা বলেন, আমরা ২০১৬ সালে এই বাঁশখালী কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের সময় পুলিশের গুলিতে চারজনকে গুলিবিদ্ধ হতে দেখেছি। আজ পর্যন্ত সেই ঘটনার বিচার হয়নি বলে ২০২১ সালে এসে এরকম ঘটনার পুনরাবৃত্তি ঘটতে দেখছি। এ রাষ্ট্রে পুজিঁপতিরা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে সেদিকে সরকারের কোন খেয়াল নেই। কিন্তু ন্যায্য দাবি আদায় করা হলে শ্রমিদের উপর পুলিশ ও এস আলম গ্রুপের সন্ত্রাসী বাহিনী দিয়ে গুলি চালানো হচ্ছে। এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করতে হবে। এবং সেই সাথে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ৫০ লক্ষ টাকা এবং আহতদের চিকিৎসার জন্য ক্ষতিপূরণ হিসেবে ১০ লক্ষ টাকার দাবি জানান নেতৃবৃন্দ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়