২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ২০:৫০, ১৯ এপ্রিল ২০২১

আপডেট: ২১:০০, ১৯ এপ্রিল ২০২১

বাঁশখালীতে শ্রমিক হত্যায় দোষীদের শাস্তি দাবি

বাঁশখালীতে শ্রমিক হত্যায় দোষীদের শাস্তি দাবি

প্রেস নারায়ণগঞ্জ: চট্টগ্রাম বাঁশখালী তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক হত্যায় সুষ্টু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন শ্রমিক জাগরণ মঞ্চ। সোমবার (১৯ এপ্রিল) বেলা ৩ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় তারা এই দাবি করেন।

শ্রমিক জাগরণ মঞ্চের প্রধান মুখপাত্র জাহাঙ্গীর আলম গোলক সভাপতিত্বে সভায় সংহতি বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলা নেতা গোলাম মোস্তফা সাচ্, বাংলাদেশ ছাত্র মৈত্রীর জেলা সভাপতি জেসমিন আক্তার, মনিরুল ইসলাম, সৈয়দ মোহাম্মদ মেহেদি হাসান প্রমূখ।

সভায় বক্তারা বলেন, বকেয়া বেতন ও রোজার মাসের কর্মঘন্টা হ্রাস করা দাবি জানিয়েছে শ্রমিকরা কিন্তু কর্তৃপক্ষ আলাপ আলোচনা মাধ্যমে সমাধান না করে পুলিশ ডেকে নির্বিচারে শ্রমিক হত্যা করেছে। এই ঘটনার মধ্যে দিয়ে দেশ-বিদেশে বাংলাদেশে ভাবমুর্তি বিনষ্ট হয়েছে। দ্বিতীয় পর্যায়ে করোনা প্রকোপ বৃদ্ধি পাওয়া ও মৃত্যুর মিছিল বৃদ্ধির মধ্যেও শ্রমিকরা কঠোর লকডাউনেও স্বাস্থ্যঝুঁকি নিয়ে উৎপাদন ব্যাবস্থা অব্যাহত রাখায় সচেষ্ট তখন ‘এস আলম গ্রপের’ মালিকানাধীন” প্রতিষ্ঠানটি নির্বিচারে শ্রমিকদের খুন করলো।

নিহত শ্রমিকদের ক্ষতিপুরণ, আহতদের চিকিৎসা, গ্রেফতার হয়রানি বন্ধ এবং ঘটনার বিচার বিভাগীয় তদন্ত ও দায়ীদের শাস্তি দাবী করে শ্রমিকদের বকেয়া পাওনা অবিলম্বে পরিশোধের দাবী জানান বক্তারা।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়