১৮ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:০৯, ২৪ মে ২০২৩

আপডেট: ২০:১০, ২৪ মে ২০২৩

বাজেটে নারীদের জন্য বিশেষ বরাদ্দের দাবি

বাজেটে নারীদের জন্য বিশেষ বরাদ্দের দাবি

প্রেস নারায়ণগঞ্জ: জেলা ও উপজেলা পর্যায়ে কর্মজীবী নারীদের জন্য হোস্টেল নির্মাণ করাসহ নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবিতে অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম। বুধবার (২৪ মে) সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি জমা দেন সংগঠনটির নেতৃবৃন্দ।

এই সময় উপস্থিত ছিলেন জেলা সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সভাপতি মিমি পূজা দাস, সাধারণ সম্পাদক সুলতানা আক্তার, সাংগঠনিক সম্পাদক কামরুন নাহার, দপ্তর সম্পাদক খায়রুন নাহার, জেলার সদস্য মোর্শেদা আক্তার।

নেতৃবৃন্দ বলেন, নারীর মজুরিবিহীন গৃহস্থালি কাজের আর্থিকমুল্য নিরূপণ, নারীর কাজের রাষ্ট্রীয় স্বীকৃতি ও মর্যাদা প্রতিষ্ঠা, সরকারিভাবে গ্রাম-শহরে এলাকাভিত্তিক মানসম্পন্ন ডে-কেয়ার সেন্টার নির্মাণ, জেলা ও উপজেলা পর্যায়ে কর্মজীবী নারীদের জন্য হোস্টেল নির্মাণ, নারীদের জন্য স্বাস্থ্যসম্মত ও নিরাপদ পাবলিক টয়লেট নির্মাণ, প্রত্যেক জেলা সদর হাসপাতালে মাতৃসদন নির্মাণে বাজেটে বিশেষ বরাদ্দ, নারীর স্বাস্থ্য, শিক্ষা, কর্মসংস্থান, নিরাপত্তা নিশ্চিত করা, স্বামী পরিত্যক্তা-দুঃস্থ নারীদের পুনর্বাসন করাসহ নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে বাজেটে বরাদ্দ বৃদ্ধি করা, নারী নির্যাতন বন্ধে ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে বাজেটে বরাদ্দ দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাই।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়