২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ১৯:২২, ৩০ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৯:২৭, ৩০ জানুয়ারি ২০২৩

বার নির্বাচনে রাজনীতিকদের পদচারণায় মুখর আদালতপাড়া

বার নির্বাচনে রাজনীতিকদের পদচারণায় মুখর আদালতপাড়া

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনকে ঘিরে দিনভর সরগরম ছিল আদালতপাড়া। সোমবার (৩০ জানুয়ারি) সকাল থেকে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতাদের পদচারণা ছিল। স্থানীয় সংসদ সদস্যেরও নির্বাচনের ভোটগ্রহণ চলাকালীন আদালতপাড়ায় দেখা যায়।

বিকেল তিনটার দিকে আসেন নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। তিনি প্রথমে সার্কিট হাউজে ঢোকেন। সেখানে বসে নেতা-কর্মীদের সাথে আলাপ করে নির্বাচনের ভোটগ্রহণের পরিস্থিতি জানেন। বেরিয়ে এসে সাংবাদিকদের সামনে কথা বলেন।

সাংবাদিকদের দেওয়া বক্তব্যে তিনি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্যানেলের সকলে বড় ব্যবধানে বিজয়ী হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, ‘দুপুর সাড়ে তিনটা বাজে। আমি মাত্র আসলাম। নির্বাচন এখনও চলতেছে। নির্বাচনের পরিবেশ সুন্দর ছিল এইটা আমাদের বড় প্রার্থী। ভোটের ফলাফল কী হয় সেটার জন্য আমরা অপেক্ষা করবো। অতীতের চেয়েও ভালোভাবে ১৭টি পদেই আমরা জিতবো।’

এই সময় সংসদ সদস্যের সাথে ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা।

পরে তিনি আদালত প্রাঙ্গণ ঘুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে প্রবেশ করেন।

সকাল নয়টা থেকে জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। এই ভোটগ্রহণ চলে বিকেল সাড়ে চারটা পর্যন্ত। এইবার আওয়ামী লীগ ও বিএনপির প্যানেল থেকে মোট ৩৪ জন প্রার্থী নির্বাচনে অংশ নেন। তাদের মধ্য থেকে ১৭ জন নির্বাচিত হবেন।

এদিকে নির্বাচনের ভোটগ্রহণের শুরু থেকেই আওয়ামী লীগ ও বিএনপি নেতাদের উপস্থিতি ছিল আদালতপাড়ায়। দুপুরের দিকে আসেন নারায়ণগঞ্জ-৩ আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। দেখা গেছে জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি চন্দন শীল, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি জুয়েল হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়েত আলম সানি প্রমুখ।

বিএনপির মহানগর কমিটির আহ্বায়ক ও জেলা আইনজীবী সমিতির একাধিকবারের সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানও ছিলেন নিজের প্যানেলের পক্ষের প্রার্থীদের সাথে। উপস্থিত ছিলেন মহানগরের সদস্যসচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, বিএনপি নেতা শামসুজ্জামান ভাসানী, জাকির হোসেন, সরকার হুমায়ূন কবির, জেলা যুবদলের সদস্যসচিব মশিউর রহমান রনি, মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক শাহেদ আহমেদ প্রমুখ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়