২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২২:৫১, ৩ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২২:৫২, ৩ সেপ্টেম্বর ২০২২

বিএনপি না আসলেও নির্বাচন থেমে থাকবে না: কামরুল

বিএনপি না আসলেও নির্বাচন থেমে থাকবে না: কামরুল

প্রেস নারায়ণগঞ্জ: ‘বিএনপি না আসলেও নির্বাচন থেমে থাকবে না’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, “নির্বাচন হবে। নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্বাচন কমিশন একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দেবেন। আমরা বিশ্বাস করি, সেই নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে, একটা অংশগ্রহণমূলক প্রতিযোগিতার নির্বাচন হবে। যদি তারা নির্বাচনে না আসে তাহলেও নির্বাচন থেমে থাকবে না। আগামী নির্বাচনে জনগণ তাদের রায় দেবে।”

“২০১৪ সালে তারা নির্বাচনে আসে নাই, নির্বাচন তাতে থেমে থাকেনি। ২০১৮ সালে নির্বাচনে আসার নামে তামাশা করেছেন। তার পরিণতি তারা ভোগ করেছেন। এইবারও সেই পথে হাটলে তাদেরকে মাশুল দিতে হবে, তাদের অস্তিত্ব বিপন্ন হবে। আমি বলতে চাই, আওয়ামী লীগ কোন সময় ষড়যন্ত্র করে না।”

কামরুল ইসলাম বলেন, “ষড়যন্ত্র চলছে সরকারের বিরুদ্ধে না, রাষ্ট্রের বিরুদ্ধে। জাতির জনক বঙ্গবন্ধু দীর্ঘ তেইশ বছর যাদের বিরুদ্ধে লড়াই করেছেন সেই একই শক্তির বিরুদ্ধে আমাদের লড়াই করতে হচ্ছে, সেই পাকিস্তানি প্রেতাত্মাদের বিরুদ্ধে। এরা পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যা করেছে, ২০০৪ সালে আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনাকে হত্যা করার চেষ্টা করেছে। এরা আবারও বাংলাদেশের সমস্ত অর্জনগুলোকে নষ্ট করার চেষ্টা করছে। নির্বাচন ব্যবস্থাকে বানচাল করার চেষ্টা করছে।”

“এই অপশক্তি জানে, নির্বাচনের মাধ্যমে এরা রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে পারবে না। তাই পেছনের দরজা দিয়ে কীভাবে বিদেশীদের কাছে ধরনা দিয়ে একটা অপকৌশল নিয়ে আগামী নির্বাচন কীভাবে বানচাল করা যায় সেই ষড়যন্ত্র করছে।”

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেওয়া বক্তব্যের সমালোচনায় তিনি বলেন, “কিছুক্ষণ আগে ঢাকায় ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য রেখেছেন। তার বক্তব্য, আওয়ামী লীগ বিএনপির আন্দোলন ভিন্ন খাতে নিয়ে আওয়ামী লীগ সন্ত্রাস করছে। স্পষ্ট বলতে চাই, আওয়ামী লীগ কখনও সন্ত্রাস করে না। বিএনপি আন্তর্জাতিকভাবে স্বীকৃত একটি সন্ত্রাসী দল। বিএনপি আগামী নির্বাচনকে বানচাল করার জন্য, দেশের সমস্ত অর্জনকে নস্যাৎ করার জন্য ষড়যন্ত্র করছে।”

“আজকের দিনে তারেক রহমান এক-এগারোর সরকারের কাছে মুচলেকা দিয়ে কারাগার থেকে বেরিয়ে বিদেশে পালিয়ে গেছেন। সেই তারেক রহমানের মুক্তি দিবস আজকে পালন করে বিএনপি।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন বলেও উল্লেখ করেন সাবেক এই মন্ত্রী। তিনি বলেন, “যারা আমাদের উন্নয়নকে থামিয়ে দিতে চায়, যারা নির্বাচনকে বানচাল করে দেওয়ার ষড়যন্ত্র করছেন, তাদের ষড়যন্ত্রকে ব্যর্থ করে দিয়ে তাদের মোকাবেলা করার জন্য সুন্দর ও শক্তিশালী কমিটি আমরা চাই।”

ঐক্যের আহŸান জানিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বলেন, “ঐক্য, ঐক্য এবং ঐক্যের বিকল্প কিছু না। স্বাধীনতাবিরোধী শক্তির বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। ঐক্যবদ্ধ থেকেই আমরা ষড়যন্ত্র মোকাবেলা করবো। রাষ্ট্রীয় ক্ষমতায় স্বাধীনতাবিরোধী শক্তিকে আমরা দেখতে চাই না। রাষ্ট্রীয় ক্ষমতায় থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি, বিরোধী দলেও থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি। এইরকম অবস্থার সৃষ্টি আমরা করতে চাই।”

দীর্ঘ দুই যুগ পর সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়াকে সভাপতি, ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে সহসভাপতি ও সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাতকে সাধারণ সম্পাদক করে তিন সদস্যের প্রাথমিক কমিটি ঘোষণা করা হয়।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লা হিরু, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল প্রমুখ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়