২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৪৬, ৪ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২১:৪৭, ৪ সেপ্টেম্বর ২০২২

বিএনপি-পুলিশ সংঘর্ষে গ্রেপ্তার দশজন রিমান্ডে

বিএনপি-পুলিশ সংঘর্ষে গ্রেপ্তার দশজন রিমান্ডে

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বিএনপির সাথে সংঘর্ষের ঘটনায় দায়ের করা পুলিশের মামলায় গ্রেপ্তার দশজনকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। রোববার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুর মোহসীনের আদালত রিমান্ড আবেদন মঞ্জুর করেন বলে জানান আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান।

রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ফতুল্লার মধ্য নরসিংহপুর এলাকার আব্দুল জলিলের ছেলে আব্দুস সাত্তার (২২), আলীরটেক ইউনিয়নের ডিক্রিরচর হাজী মোস্তফা সরদারের ছেলে মজিবুর রহমান (৫২), শহরের পালপাড়া মৃত যুগেশ চন্দ্র দেবনাথের ছেলে রঞ্জন কুমার দেবনাথ (৩৬), রূপগঞ্জের সিংলাবো এলাকার মৃত হারুন অর রশিদের ছেলে রাজিব (৩৮), সোনারগাঁয়ের মেঘনাঘাট এলাকার আলী আক্কাসের ছেলে মো. জনি (৩৮), একই এলাকার মৃত আলী মোস্তফা খানের ছেলে রিমন (২২), ঈমান হোসেনের ছেলে ইমন (১৮), মদনপুরের উত্তর চানপুর মাদরাসার সাথে মৃত আমান উল্লাহর ছেলে মো. বাদল (৩৩), আড়াইহাজার উপজেলার রামচন্দ্রদী এলাকার মৃত রমিজ উদ্দিন ভূঁইয়ার ছেলে আবুল কালাম ভূঁইয়া (৪৮), ময়নাবাজ এলাকার আব্দুল মালেকের ছেলে মো. সোহান (১৯)।

পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান বলেন, আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য আদালত ১০ দিনের রিমান্ড আবেদন করে। আদালত শুনানি শেষে প্রত্যেকের একদিনের করে রিমান্ড মঞ্জুর করেন।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির নেতা-কর্মীরা বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর ডিআইটিতে আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনের সামনে থেকে শোভাযাত্রা বের করার প্রস্তুতি নেয়। এতে পুলিশ বাধা দিলে নেতা-কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। বেলা সাড়ে ১২টা পর্যন্ত দফায় দফায় চলে এই সংঘর্ষ। এই সময় আঘাতপ্রাপ্ত হয়ে মারা যান শাওন প্রধান নামে এক ‘যুবদল কর্মী’।

ঘটনার পরদিন পুলিশ বাদী হয়ে সদর মডেল থানায় একটি মামলা করে। ওই মামলায় বিএনপি ৭১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ৪০০০-৫০০০ জন বিএনপি নেতা-কর্মীকে আসামি করা হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়