২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৩৫, ১৭ অক্টোবর ২০২০

আপডেট: ১৭:৫০, ১৮ অক্টোবর ২০২০

বিএনপির জনসমর্থন রয়েছে, নেতৃত্বের অভাবে হতাশা: জিএম কাদের

বিএনপির জনসমর্থন রয়েছে, নেতৃত্বের অভাবে হতাশা: জিএম কাদের

প্রেস নারায়ণগঞ্জ: জাতীয়পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, আওয়ামী লীগ বিএনপি জাতীয় পার্টি এ তিনটি দলের উপরই নির্ভর করে দেশের রাজনীতি। আওয়ামী লীগ দীর্ঘদিন ক্ষমতায় আছে। দীর্ঘদিন ক্ষমতায় থাকলে অনেক ভাল কাজে মনোযোগী হওয়া যায় আর ভাল কাজের সাথে মন্দ কাজগুলোর তালিকা উঠে আসে। মানুষ ভাল কাজের চেয়ে মন্দ কাজগুলো বেশী মনে রাখে। বড় দল হিসেবে আওয়ামী লীগেও সমস্যা আছে। এরপর বিকল্প দল হিসেবে রয়েছে বিএনপি। যারা নানাবিধ সমস্যায় জর্জরিত। সেখানে নেতা ও নেতৃত্বের ঘাটতি রয়েছে। বিএনপির কে নেতা সেটা এখনও পরিস্কার নয়। সামনে কে নেতৃত্ব দিবেন তারও কোন সুনিদিষ্ট দিক নির্দেশনা নাই। তবে তাদের অনেক জনসমর্থন রয়েছে। কিন্তু সমর্থন নিয়েও নেতাবিহীন কোন সংগঠন টিকে না। নেতৃত্বের অভাবে আজ বিএনপির মধ্যে হতাশা নেমে এসেছে। নেতাকর্মীরা অনিশ্চিত ভবিষ্যতের দিকে তাকিয়ে আছে।

শনিবার (১৭ অক্টোবর) বিকেলে পৌরসভার আমিনপুর মাঠে সোনারগাঁ উপজেলা ও পৌর জাতীয় পার্টির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আজ এরশাদ নেই কিন্তু তার ৯ বছরের শাসন আমলে দেশে যে পরিমান উন্নয়ন হয়েছে সে উন্নয়ন আজও মানুষ মনে রেখেছে। তার আমলে কোন ধর্ষণ ছিল না, কোন খুন খারাপী ছিলনা। তবে সে সময় এসিড মারার সংখ্যা বেড়ে গিয়েছিল। সে জন্য তিনি কঠোর আইন পাশ করে তা নিয়ন্ত্রন করেছেন। সে জন্য দলটি তুলনামুলক ভাবে নিচে নামেনি। তবে বড় দুটি দলের চাপে কিছুটা সংকুচিত হলেও সেই দুটি দল ক্ষমতায় যেতে হলে জাতীয় পার্টিকে ব্যবহার করতে হয়। সেজন্য জাতীয় পার্টি আছে, ছিল এবং থাকবে। ভবিষ্যতে এ দল আরো শক্তিশালী হয়ে দেশকে পরিচালিত করবে।

নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় মহাসচিব জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু। আরো উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আসিফ শাহারিয়ার, সোনারগাঁ উপজেলা মহিলা সংস্থার সভাপতি ও পৌরসভার মেয়র পদপ্রার্থী ডালিয়া লিয়াকত, পৌরসভার মেয়র ছাদেকুর রহমান, কেন্দ্রীয় জাতীয় পার্টির নির্বাহী সদস্য আবু নাঈম ইকবাল, নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক পার্টির যুগ্ন সাধারণ সম্পাদক জাবেদ রায়হান জয়, পৌর জার্তীয় পার্টির সভাপতি এম এ জামান, শম্ভুপুরা ইউনিয়নের চেয়ারম্যান আ. রউফ, পিরোজপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রফিকুর ইসলাম বিডিআর, সাদিপুর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি আবুল হাসেম, ফজলুল হক মাষ্টার প্রমূখ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়