১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৭:১৪, ২ জানুয়ারি ২০২১

বিদ্যানিকেতনের শিক্ষার্থীরা পেল নতুন বই

বিদ্যানিকেতনের শিক্ষার্থীরা পেল নতুন বই

প্রেস নারায়ণগঞ্জ: নগরীর বিদ্যানিকেতন হাই স্কুলের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়েছে। শনিবার (২ জানুয়ারি) সকালে পশ্চিম দেওভোগের ভূইয়ারবাগে অবস্থিত বিদ্যালয়ের সকল শ্রেণির শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়। তবে করোনা পরিস্থিতিতে সকলের মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে বিশেষ ব্যবস্থা রাখা হয়েছিল।

বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। বিদ্যানিকেতন ট্রাষ্টের চেয়ারম্যান ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ূনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন, ট্রাষ্টি সদস্য ও শিক্ষানুরাগী কাশেম জামাল। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্কুলের ট্রাস্টি সদস্য আফজাল হোসেন পন্টি।

মতিয়া চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যই শিক্ষার্থীরা বিনা বেতনে লেখাপড়া করতে পারছে। বছরের শুরুতেই নতুন বই হাতে পাচ্ছে। তাঁর নেতৃত্বের কারণেই করোনাকালীন সময়েও দেশ থেমে থাকেনি। প্রতিনিয়তই দেশে উন্নয়নমূলক কাজ হচ্ছে। করোনাকালীন সময়েও শিক্ষা কার্যক্রম বন্ধ থাকেনি। অনলাইনে শিক্ষা কার্যক্রম এখনও চলমান।

বিদ্যানিকেতন হাই স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের প্রশংসা করে তিনি বলেন, স্কুলের প্রতিষ্ঠাকালীন সময় থেকে শুরু করে এখন পর্যন্ত সকলেই সুশৃঙ্খল ও সুষ্ঠুভাবে নিজ দায়িত্ব পালন ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষাকার্য সম্পাদন করেছে। তাই সকলেই প্রশংসার দাবিদার। এই স্কুলের পিছনে স্কুল কমিটি, ট্রাষ্টি বোর্ড, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের পাশাপাশি এলাকাবাসীরও অনেক অবদান রয়েছে বলেই স্কুলটি এতদূর আসতে পেরেছে।

জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, নারায়ণগঞ্জকে জাতির পিতা বঙ্গবন্ধু ভালোবেসেছিলেন। বারবার তিনি নারায়ণগঞ্জে এসেছিলেন। আশা করছি এই নারায়ণগঞ্জ সারা বাংলাদেশে আবার নেতৃত্ব দিবে।

এর আগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় করোনার প্রাদুর্ভাব থেকে উত্তরণ, শিক্ষার্থীদের মঙ্গল কামনা ও স্কুলের ট্রাষ্টি বোর্ডের সিনিয়র সহসভাপতি ও নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালামের রোগমুক্তি কামনা করে দোয়া করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিদ্যানিকেতন হাই স্কুলের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, ট্রাষ্টি সদস্য মোয়াজ্জেম হোসেন সোহেল, মো. হোসেন বেপারী, সুমিত সাহা, স্কুলের শিফট ইনচার্জ সালমা আক্তার, হাবিবা সুলতানা প্রমুখ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়