২৩ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২২:০৩, ২৮ মার্চ ২০২২

আপডেট: ২২:০৩, ২৮ মার্চ ২০২২

ভর্তির জন্য ডিসির কাছে অভিভাবকদের আবেদন

ভর্তির জন্য ডিসির কাছে অভিভাবকদের আবেদন

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ হাই স্কুল অ্যান্ড কলেজে ষষ্ঠ শ্রেণীতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিভাবকরা এবার তাদের সন্তানের ভর্তির জন্য জেলা প্রশাসকের কাছে আবেদন জানিয়েছেন৷ প্রায় শতাধিক শিক্ষার্থীর অভিভাবকরা তাদের সন্তানের ভর্তির জন্য প্রতিদিন স্কুলের প্রধান শিক্ষক এবং গভর্নিং বডির সদস্যদের সাথে যোগাযোগ করেছেন৷ সমাধান না পেয়ে অবশেষে ক্ষুব্দ অভিভাবকরা এবার জেলা প্রশাসকের শরনাপন্ন হয়েছেন বলে জানিয়েছেন৷

অভিভাবকরা জানান, সরকারের ভর্তি নিয়ম অনুযায়ী অপেক্ষমান তালিকা থেকে তাদের সন্তানদের ডিসেম্বর মাসে স্কুলে ভর্তি হওয়ার কথা। কিন্তু গভর্নিং বডির সভাপতি চন্দন শীলের একতরফা সিদ্ধান্তের কারণে চলতি বছরের তিনমাস অতিবাহিত হলেও তারা এখনো ভর্তির সুযোগ পাচ্ছে না।

ভুক্তভোগী অভিভাবক হাসেমউদ্দিন চৌধুরী জানান, সরকারের কোটা অনুযায়ী ৬ষ্ঠ শ্রেণীতে এখন পর্যন্ত ৬৮টি সিট খালি আছে। অপেক্ষমান তালিকায় তার সন্তান রয়েছে। সরকারি বিধি অনুযায়ী শুণ্য কোটায় তার ডিসেম্বর মাসে ভর্তি হওয়ার কথা কিন্তু আজকে পর্যন্ত ভর্তি হতে পারে নাই। ভর্তির ব্যাপারে প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করলে তিনি জানান সভাপতি চন্দন শীল বলতে পারবেন। আর চন্দন শীলের সাথে যোগাযোগ করলে তিনি জানান অপেক্ষা করেন।

ক্ষোভ প্রকাশ করে এই অভিভাবক বলেন, আমার সন্তান কেনো ভর্তি হতে পারছে না এ ব্যাপারে কেউ কোন সঠিক উত্তর দিচ্ছে না। আমার সন্তানের ভবিষৎ নিয়ে আমি এখন শংকিত যে কারণে আমরা কয়েকজন অভিভাবক জেলা প্রশাসক এবং অতিরিক্ত জেলা প্রশাসকের (শিক্ষা ও আইসিটি) কাছে আবেদন জানিয়েছি। তারা যদি দুইদিনের মধ্যে ব্যবস্থা গ্রহণ না করে তাহলে আইন অনুযায়ী আদালতে মামলা করবো।

এ ব্যাপারে প্রধান শিক্ষক মাহমুদুল ইসলাম ভুইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি এক সপ্তাহ আগে এই স্কুলে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেছি। আমি সভাপতি সাহেবসহ অন্যান্য কর্মকর্তাদের ভর্তির বিষয়টি অবহিত করেছি। আগামী সপ্তাহে কমিটির মিটিং আছে। সেই মিটিং এ এজেন্ডা রাখা হয়েছে। আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। তবে তিনি এই ঘটনাকে অমানবিক উল্লেখ করে বলেন, একজন শিক্ষক হিসেবে একজন শিক্ষার্থীর ভবিষৎ ক্ষতি হোক এটা আমি চাইনা।

এ ব্যাপারে গভর্নিং বডির সদস্য সরকার আলম বলেন, সরকারের বিধি অনুযায়ী শুন্য আসনে অপেক্ষমান তালিকা থেকে ভর্তি হবে। কিন্তু আজকে পর্যন্ত এটা করতে পারিনি৷ এটা আমাদের ব্যর্থতা।

তিনি জানান, প্রায় শতাধিক শিক্ষার্থী এখন ভর্তির জন্য অপেক্ষা করছে।

নারায়নগঞ্জ হাই স্কুল অ্যান্ড কলেজের গভনিং বডির সভাপতি চন্দন শীলের সাথে টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি এ ব্যাপারে কোন কথা বলতে রাজি হয়নি।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়