২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:২৭, ২৭ মে ২০২৩

আপডেট: ২১:২৭, ২৭ মে ২০২৩

ভাই হত্যা মামলায় যাবজ্জীবন দণ্ড প্রাপ্ত আসামি গ্রেফতার

ভাই হত্যা মামলায় যাবজ্জীবন দণ্ড প্রাপ্ত আসামি গ্রেফতার

প্রেস নারায়ণগঞ্জ: বড় ভাই জয়নাল আবেদীনকে হত্যা করে দীর্ঘদিন পলাতক ছিলেন আমির হামজা। ২২ বছর পর এই হত্যাকাণ্ডের রায় ঘোষণার ২৪ ঘন্টার মধ্যে তাকে গ্রেফতার করেছে র‍্যাব। শুক্রবার (২৬ মে) সোনারগাঁ থানাধীন কাঁচপুর এর কিউটপল্লী এলাকা হতে চাঞ্চল্যকর হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী আমির হামজা (৫২) কে গ্রেফতার করা হয়।

আমির হামজা সোনারগাঁয়ের কাঁচপুর মঞ্জিল খোলা এলাকার মানিক মিয়া বেপারীর ছেলে।

র‍্যাব ১১ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু জানান, নিহত জয়নাল আবেদীন এবং গ্রেফতারকৃত আসামী আমির হামজা উভয়ই সোনারগাঁয়ের কাঁচপুর মঞ্জিল খোলা এলাকার মানিক মিয়া বেপারীর ছেলে। নিহত জয়নাল আবেদীন তিন বিয়ে করেছিল। তবে কোন স্ত্রীর সাথেই তার সংসার বেশী দিন স্থায়ী হয়নি। পরে জয়নাল আবেদীন চতুর্থ বিয়ে করেন। তার প্রথম স্ত্রীকে ছোট ভাই আমির হামজা ফুসলিয়ে বিয়ে করেছিল। এ নিয়ে তাদের মধ্যে পারিবারিক বিরোধ চলে আসছিল। এরই প্রেক্ষিতে গত ২০০১ সালের ২৩ জানুয়ারি পারিবারিক বিরোধের জের ধরে বড় ভাই জয়নাল আবেদীনকে হত্যা করে তার ছোট ভাই আমির হামজা।

তিনি জানান, এই ঘটনায় ভিকটিম জয়নাল আবেদীন এর স্ত্রী বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানায় আসামী আমির হামজা এর বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত হত্যাকান্ডের পর হতে গ্রেফতারকৃত আসামী আমির হামজা কৌশলে আত্মগোপনে ছিল। আসামী আমির হামজা পলাতক থাকায় তার অনুপস্থিতিতেই গত বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা আসামী আমির হামজাকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন। নিজস্ব গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‍্যাব গোপন তথ্যের ভিত্তিতে উক্ত চাঞ্চল্যকর হত্যা মামলার আসামী আমির হামজাকে গ্রেফতার করে। পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য গ্রেফতারকৃত আসামীকে সোনারগাঁ থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়