২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:২৫, ৭ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ২০:২৬, ৭ সেপ্টেম্বর ২০২১

ভেজাল খাদ্য উৎপাদন: দুই কারখানায় জরিমানা, একটি সিলগালা

ভেজাল খাদ্য উৎপাদন: দুই কারখানায় জরিমানা, একটি সিলগালা

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় অনুমোদহীন ও ভেজাল খাদ্য উৎপাদন করার অপরাধে এক প্রতিষ্ঠান সীলগালাসহ দুই প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় ফতুল্লা স্টেডিয়াম ভিআইপি গেইট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু বকর সরকারের নেতৃত্বে এ অভিযান পরিচালানা করা হয়। এ সময় চানাচুর তৈরিতে ব্যবহৃত বিপুল পরিমাণ ভেজাল ও অস্বাস্থ্যকর ভোজ্য তেল জব্দ ও ধ্বংস করা হয়।

বিকেলে র‌্যাব-১১ এর উপপরিচালক মেজর তালুকদার নাজমুল সাকিব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে এসব তথ্য জানান হয়। র‌্যাব জানায়, গোপন তথ্যের ভিত্তিতে ফতুল্লা স্টেডিয়াম ভিআইপি গেইট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অননুমোদিত ও ভেজাল খাদ্য উৎপাদনকারী ২টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ‘জামাই ফুড প্রোডাক্ট’ ফ্যাক্টরিতে অননুমোদিত চানাচুর তৈরিতে ব্যবহৃত বিপুল পরিমাণ ভেজাল ও অস্বাস্থ্যকর ভোজ্যতেল জব্দ ও ধ্বংস করা হয়।

র‌্যাব আরো জানায়, প্রতিষ্ঠান দুটি অনুমোদনহীনভাবে খাদ্য উৎপাদন করে তার গুণগত মান পরিবর্তন করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও প্রক্রিয়াজাত করে জনস্বাস্থ্যের উপর মারাত্মক ক্ষতি করে আসছিল। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুবকর সরকার এসকল অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় এস এস এগ্রো ফুড এন্ড কেমিক্যাল ফ্যাক্টরিকে ২০ হাজার টাকা এবং জামাই ফুড প্রোডাক্টকে ৫ হাজারসহ মোট ২৫ হাজার টাকা জরিমানা করেন। পরবর্তীতে এসএস এগ্রো ফুড এন্ড কেমিক্যাল ফ্যাক্টরী সীলগালা করে দেয়া হয়।

অননুমোদিত ও ভেজাল খাদ্য উৎপাদন এবং বাজারজাত করনের বিরুদ্ধে র‌্যাব-১১ এর অভিযান অব্যাহত থাকবে বলে জানান হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়