২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:৫৩, ১০ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৮:৫৪, ১০ সেপ্টেম্বর ২০২১

ভেজাল ভেষজ ওষুধ কারখানা সিলগালা, ৪ জনকে কারাদণ্ড

ভেজাল ভেষজ ওষুধ কারখানা সিলগালা, ৪ জনকে কারাদণ্ড

প্রেস নারায়ণগঞ্জ: সোনারগাঁ উপজেলায় ভেজাল ভেষজ ওষুধ উৎপাদনের অপরাধে ‘সেফটি হেলথ ইউনানি ল্যাব’ নামে এক প্রতিষ্ঠান সিলগালা ও ৪ জনকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার চেঙ্গাইল দক্ষিণপাড়া এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মুস্তাফা মুন্না’র নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। কারাদন্ডপ্রাপ্তরা হলেন, মো. মনির হোসেন (২৯), মো. ফজল খান (৬৫), মো. নজরুল ইসলাম (৪৪) এবং মো. ইয়াছিন (১৯)।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-১১ এর মিডিয়া কর্মকর্তা উপ-পরিচালক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় সেফটি হেলথ ইউনানি ল্যাবের ফ্যাক্টরিতে বিপুল পরিমাণ ভেজাল ভেষজ ওষুধসহ চারজনকে আটক করা হয়। অবৈধ প্রক্রিয়ায় উৎপাদন ও প্রক্রিয়াজাত করা এসব ওষুধের জনস্বাস্থ্যের ওপর মারাত্মক ক্ষতিকর প্রভাব রয়েছে। তাই নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মুস্তাফা মুন্না ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে আটক প্রত্যেককে ২৫ হাজার টাকা করে সর্বমোট এক লাখ টাকা জরিমানা করেন। অনাদায়ে প্রত্যেককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। পরে ওই ফ্যাক্টরিতে উৎপাদিত বিপুল পরিমাণ ভেজাল ভেষজ ওষুধ ধ্বংস করা হয় ও কারখানা সিলগালা করা হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়