১৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:২৭, ১১ আগস্ট ২০২১

আপডেট: ২০:০১, ১২ আগস্ট ২০২১

ভোকেশনাল খেলার মাঠ রক্ষায় ছাত্র সংগঠনের সঙ্গে মতবিনিময়

ভোকেশনাল খেলার মাঠ রক্ষায় ছাত্র সংগঠনের সঙ্গে মতবিনিময়

প্রেস নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জের পাঠানটুলী এলাকার নারায়ণগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজ (ভোকেশনাল) এর খেলার মাঠ রক্ষায় প্রগতিশীল ছাত্র সংগঠন সমূহের সাথে মতবিনিময় সভা করেছে মাঠ রক্ষায় আন্দোলনকারীরা। বুধবার (১১ আগষ্ট) বিকেলে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জেলা কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় আইনী লড়াইয়ের পাশাপাশি মাঠের সংগ্রাম অব্যাহত রাখার জন্য জোর দিয়ে বক্তারা বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে খেলার মাঠ বিলুপ্ত করে ভবন নির্মাণ পৃথিবীর কোন সভ্য দেশের কাজ হতে পারে না। একজন শিক্ষার্থীর শিক্ষার পাশাপাশি খেলাধুলা তার দৈহিক এবং মনন বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। যা সমাজের এবং রাষ্ট্রের সুস্থ ধারার গতিকে তরান্বিত করতে সহায়ক হিসেবে কাজ করে। আর এই উপলব্ধি থেকে যখন আমাদের প্রধানমন্ত্রী খেলার মাঠ-জলাশয় রক্ষার নির্দেশনা দিয়েছেন। কিন্তু তা উপেক্ষা করে খেলার মাঠ কেটে ভবন নির্মাণ করার মতো আত্মঘাতী কাজ কি করে নারায়ণগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজ (ভোকেশনাল) কর্তৃপক্ষ নিয়েছে তা কোনো বিবেকবান নাগরিকের বোধগম্য হতে পারে না। ভোকেশনাল কর্তৃপক্ষের এহেন অপরিকল্পিত এবং পরিবেশ বিমুখ উদ্যোগের তীব্র নিন্দা ও ক্ষোভ জানানো হয়। একই সাথে বক্তারা বলেন, যেহেতু নতুন ভবন করার মতো প্রতিষ্ঠানের অভ্যন্তরে যথেষ্ট ভূমি রয়েছে তাই খেলার মাঠ ঠিক রেখে কাজ করার জোর দাবি জানানো হয়। সভায় আগামী ১৩ আগস্ট (শুক্রবার) সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করার সিদ্ধান্ত হয়।

কমিটির উপদেষ্টা হিমাংশু সাহার উপস্থিতিতে কমিটির আহ্বায়ক ও মুখপাত্র গোলাম মোস্তফা সাচ্ এর সভাপতিত্বে ও সদস্য সচিব কাজী হারুন আল মামুনের সঞ্চালনায় মতবিনিময় সভায় অংশ নেয় বাংলাদেশ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও জেলা সভাপতি জেসমিন আক্তার, সহ সাধারণ সম্পাদক রাফি উদ্দিন আহমেদ প্রাচী, সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, ছাত্র ফেডারেশনের জেলা সভাপতি ইলিয়াস জামান, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের জেলা সহ সাধারণ সম্পাদক সংহতি ঘোষ রমা, সাংগঠনিক সম্পাদক ইফাদ ইমতিয়াজ অয়ন্ত, শহর কমিটির প্রচার ও প্রচারণা বিষয়ক সম্পাদক মাসুম শিকদার অভী, মাঠ রক্ষায় সম্মিলিত পরিষদ কমিটির যুগ্ম আহ্বায়ক মো. অহিদুজ্জামান, সদস্য মো. আবু সাঈদ, জাহিদুল ইসলাম শুভ প্রমূখ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়