২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ১৩:৪৮, ১৭ অক্টোবর ২০২২

আপডেট: ১৬:৩১, ১৮ অক্টোবর ২০২২

ভোট দিলেন নাসিক মেয়র আইভী

ভোট দিলেন নাসিক মেয়র আইভী

প্রেস নারায়ণগঞ্জ: জেলা পরিষদ নির্বাচনে ভোট দিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী৷ সোমবার (১৭ অক্টোবর) দুপুর সাড়ে বারোটার দিকে শহরের চাষাঢ়ায় অবস্থিত নারায়ণগঞ্জ কালেক্টরেট প্রিপারেটরি স্কুল কেন্দ্রটিতে ভোট দেন তিনি৷জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জেলা সদরে ২টি এবং ৩ উপজেলায় ৩টি ভোটকেন্দ্র রাখা হয়েছে৷ কেন্দ্রগুলো হলো- শহরের চাষাঢ়ায় অবস্থিত নারায়ণগঞ্জ কালেক্টরেট প্রিপারেটরি স্কুল, সদর উপজেলার সস্তাপুর এলাকার কমর আলী স্কুল অ্যান্ড কলেজ, সোনারগাঁ উপজেলার আমিনপুর বাজার এলাকার সোনারগাঁ জিআর ইনস্টিটিউট, আড়াইহাজার উপজেলার আড়াইহাজার পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় এবং রূপগঞ্জ উপজেলার ব্রাহ্মণগাঁও এলাকার সহিতুন্নেছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়।

এসব কেন্দ্রে ভোট দেবেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, সদর উপজেলা ও বন্দর উপজেলা, সোনারগাঁ উপজেলা, আড়াইহাজার উপজেলা এবং রূপগঞ্জ উপজেলার স্থানীয় জনপ্রতিনিধিরা। নির্বাচনে নারায়ণগঞ্জের সিটি করপোরেশন ও ৫ উপজেলার ৬১০ জন স্থানীয় জনপ্রতিনিধি ভোটার হয়েছেন।

জেলা পরিষদের ১ নম্বর ওয়ার্ডে অর্থাৎ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর মিলিয়ে মোট ভোটার রয়েছেন ৩৭ জন। তাদের মধ্যে ১০ জন নারী এবং ২৭ জন পুরুষ ভোটার। ২ নম্বর ওয়ার্ড অর্থাৎ সদর ও বন্দর উপজেলায় ১৬২ জন ভোটার। তাদের মধ্যে পুরুষ ভোটার ১২৪ জন ও নারী ৩৮ জন। ৩ নম্বর ওয়ার্ডে সোনারগাঁ উপজেলার ১৩২ জন জনপ্রতিনিধি ভোট দেবেন। তাদের মধ্যে ১০২ জন পুরুষ এবং ৩০ জন নারী। ৪ নম্বর ওয়ার্ডে আড়াইহাজার উপজেলার ১৫৯ জন জনপ্রতিনিধি ভোট দেবেন। তাদের মধ্যে ১২২ জন পুরুষ ও ৩৭ জন নারী ভোটার। ৫ নম্বর ওয়ার্ডে রূপগঞ্জ উপজেলার ১২০ জন ভোটারের মধ্যে ৯১ জন পুরুষ এবং ২৯ জন নারী।

ইতোমধ্যে জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি চন্দন শীল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া ৪ ও ৫ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে দু`জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সোমবার ৩টি সাধারণ সদস্য পদ ও দু`টি সংরক্ষিত নারী সদস্য পদে ভোটগ্রহণ চলবে। ৫ পদের জন্য লড়ছেন ১৯ জন প্রার্থী।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়