২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৪:৪৭, ১৬ মে ২০২২

আপডেট: ২১:১৪, ১৬ মে ২০২২

মনোনয়নবঞ্চিত আরিফ বাবুর পদত্যাগের ঘোষণা

মনোনয়নবঞ্চিত আরিফ বাবুর পদত্যাগের ঘোষণা

প্রেস নারায়ণগঞ্জ: সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য পদ ছাড়ার ঘোষণা দিয়েছেন আরিফ মাসুদ বাবু। সোমবার (১৬ মে) বেলা ১১টার দিকে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তায় একটি রেস্তোরাঁয় সাংবাদিকদের ডেকে এই কথা জানান তিনি।

আরিফ মাসুদ মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান। ২০১৬ সালে আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এবারও তিনি নৌকার মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে এবার দল থেকে জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সোহাগ রনিকে মনোনয়ন দেওয়া হয়।

মনোনয়নবঞ্চিত আরিফ মাসুদ সাংবাদিকদের জানান, তার পিতা সাদেক আলী পঞ্চাশের দশকে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন। ছিলেন সোনারগাঁ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি। সত্তরের নির্বাচনে তিনি সোনারগাঁ আসনে দলীয় মনোনয়নে এমসি নির্বাচিত হন। একাত্তরের মুক্তিযুদ্ধে সংগঠক ছিলেন। তার পরিবারের অন্তত বিশজন সদস্য মুক্তিযোদ্ধা ছিলেন বলেও জানান এই ইউপি চেয়ারম্যান।

তিনি আরও বলেন, “বড়ভাই মোবারক হোসেন ১৯৭৩ সালে বাংলাদেশের সর্বকনিষ্ঠ এমপি নির্বাচিত হন। উনি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। যত বিপদই আসুক না কেন সকল আন্দোলন-সংগ্রামে আমরা মাঠে ছিলাম। ২০১১ সালে প্রথমবার চেয়ারম্যান নির্বাচিত হই। মানুষের সাথে ছিলাম বলেই ২০১৬ সালে আমাকে দলীয় নেত্রী নৌকার মনোনয়ন দেন। আমি বিপুল ভোটে সেই নির্বাচনে জয়লাভ করি। এলাকাবাসীর সাথে সুসম্পর্ক রেখেই চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি। দলের কোন সুনাম ক্ষুন্ন হয় এমন কাজ কখনও করি নাই।”

উপজেলা আওয়ামী লীগের সদস্য আরিফ মাসুদ বলেন, “অত্যন্ত দুঃখের সাথে বলি, আমার হয়তো কোন ব্যর্থতা ছিল যার কারণে আমি মনোনয়ন পাইনি। এই ব্যর্থতা আমার নিজের। আমি তার দায়ভার নিয়ে দলের আহ্বায়ক কমিটির সদস্য পদ থেকে পদত্যাগের ঘোষণা দিচ্ছি। দল থেকে পদত্যাগ করলেও অন্য কোন দলে আমি যাবো না। সারাজীবনই কর্মী-সমর্থক হিসেবে আওয়ামী লীগেই থাকবো।”

দলীয় পদ ছাড়ার ঘোষণা দিলেও নির্বাচনে অংশ নিবেন কিনা সে বিষয়টি পরিষ্কার করেননি আরিফ মাসুদ। মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি প্রেস নারায়ণগঞ্জকে বলেন, এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও তিনি নেননি। সাধারণ জনগণের মতামতের ভিত্তিতে তিনি সিদ্ধান্ত নেবেন।

আরিফ মাসুদের পদত্যাগের বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শামসুল ইসলাম ভূঁইয়াকে মুঠোফোনে পাওয়া যায়নি। তবে যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল কায়সার হাসনাত প্রেস নারায়ণগঞ্জকে বলেন, গণমাধ্যম মারফর তিনি শুনতে পেয়েছেন। এই বিষয়ে এখনও কোন চিঠি তারা পাননি।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়