২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৬:১৭, ৭ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ১৯:৩৪, ৭ সেপ্টেম্বর ২০২০

মসজিদের উত্তর পাশের মাটির নিচের পাইপে দুটি লিকেজ

মসজিদের উত্তর পাশের মাটির নিচের পাইপে দুটি লিকেজ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় গ্যাস লাইনের লিকেজ খুঁজতে মাটি খোড়াখুড়ি করতে গিয়ে মসজিদের উত্তর পাশের পাইপে দুটি লিকেজ পাওয়া গেছে।

সোমবার (৭ সেপ্টেম্বর) সকাল থেকে মসজিদের সম্মুখে, উত্তর ও পূর্ব পাশে চারটি স্থানে খোড়াখুড়ি শুরু করে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

দুপুর ২টায় খোড়াখুড়ির একপর্যায়ে মসজিদের উত্তর পাশে খোড়াখুড়িতে কর্মরত শ্রমিকরা মাটির তিন স্তরের নিচে ৪ ফুট গভীরে তিন ইঞ্চি ব্যাসের পাইপে দুটি লিকেজ দেখতে পান।

তবে এ লিকেজ বিষয়ে এখনও কোন মন্তব্য করতে রাজি হননি ঘটনাস্থলে উপস্থিত থাকা তিতাসের উর্ধ্বতন কর্মকর্তারা। তারা বলছেন, এটি পানির পাইপও হতে পারে। খোঁড়াখুঁড়ি শেষ হোক। তারপর বিস্তারিত বলা যাবে।

এ বিষয়ে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ডিজিএম মফিজুল ইসলাম জানান, আজকে আমরা সকাল ৮ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত কাজ করেছি। এসময়ের মধ্যে আমরা মসজিদের উত্তর ও পূর্ব পাশে চারটি স্থানে খোড়াখুড়ি করে তিনটি গ্যাস লাইনের অস্তিত্ব পেয়েছি। যাতে একটি পৌনে এক ইঞ্চি ব্যাসার্ধের মূল লাইন এবং দুটি পৌনে এক ইঞ্চির সংযোগ লাইন পাই। আপাতত আমরা আমাদের কাজ অসম্পূর্ণভাবে রেখেছি, আগামীকাল আবার এইখান থেকে আমাদের কাজ শুরু করবো এবং পুরো গ্যাস লাইনটি ওপেন করবো। গ্যাস না থাকার কারণে উত্তর পাশের পৌনে এক ইঞ্চির সংযোগ লাইনে যে ছিদ্র দুটি দেখা গেছে তা আসলে ছিদ্র না লিকেজ তা বোঝা যায়নি। গ্যাস ছাড়লে তা বোঝা যাবে।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে গত শুক্রবার এশার নামাজের সময় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ঘটনায় আহত ৪২ জনের মধ্যে ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়৷ বার্ন ইউনিটে ভর্তি থাকা ব্যক্তিদের মধ্যে এখন পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে৷ বাকিদের অবস্থাও আশঙ্কাজনক৷

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়