২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৪৬, ৯ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৯:৪৬, ৯ ডিসেম্বর ২০২২

মানবাধিকার দিবসে অধিকার ও মায়ের ডাকের আলোচনা সভা

মানবাধিকার দিবসে অধিকার ও মায়ের ডাকের আলোচনা সভা

প্রেস নারায়ণগঞ্জ: আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে নারায়ণগঞ্জের আলোচনা সভা ও মানববন্ধন করেছে মানবাধিকার সংগঠন অধিকার ও মায়ের ডাক। শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে ও প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়। অধিকার ও মায়ের ডাকের নারায়ণগঞ্জের সমন্বয়ক সাংবাদিক বিল্লাল হোসেন রবিনের সভাপতিত্বে আলোচনা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় আন্তর্জতাকি মানবাধিকার দিবস ২০২২ উপলক্ষে অধিকার ও মায়ের ডাকের লিখিত বক্তব্য পাঠ করেন, মানবাধিকারকর্মী মোহাম্মদ কবির উদ্দিন চৌধুরী।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন, মানবাধিকারকর্মী সিফাত উল্লাহ, ডা. খায়রুজ্জামান গাজী, মামুন হোসেন, সাংবাদিক আহসানুল হাবিব সোহাগ, ইসমাইল হোসেন, লামিয়া আক্তার, আহম্মদ উল্লাহ সাকিব, তানিয়া আক্তার, সাদিয়া আক্তার, আশা মনি, তাসমিয়া আহম্মেদ, মেহজাবিন অবনী, লামিয়া, বুবলী আক্তার, রেশমা আক্তার প্রমুখ।

লিখিত বক্তব্যে বলা হয়, ২০২২ সালের ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবসটি পালিত হচ্ছে এমন এক সময়ে যখন বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি এক ভয়াবহ সংকটের মধ্যে রয়েছে।

আলোচনা সভা শেষে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় নানা শ্লোগান লেখা ফেস্টুন শোভা পায় মানববন্ধনে।

প্রসঙ্গত, ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস। শনিবার ঢাকার বিএনপির গণসমাবেশ ঘিরে দেশের রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হওয়ায় ৯ ডিসেম্বর শুক্রবার নারায়ণগঞ্জে অধিকার ও মায়ের ডাক দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা ও মানববন্ধন করে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়