২৩ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২২:১১, ২১ অক্টোবর ২০২০

মাসদাইরে জাল পর্চায় জমি দখলের অভিযোগ

মাসদাইরে জাল পর্চায় জমি দখলের অভিযোগ

প্রেস নারায়ণগঞ্জ: সদর উপজেলার ফতুল্লার মাসদাইর এলাকার তিন ব্যক্তির বিরুদ্ধে জাল পর্চার মাধ্যমে অন্যের জমি নিজেদের দাবি করার অভিযোগ পাওয়া গেছে। এর আগে ২০০৮ সালের ২০ মার্চে এই পর্চাটি সহকারী কমিশনার (ভূমি) বাতিল করে দিলেও সম্প্রতি এই চক্রটি একই কায়দায় ১০ শতাংশের ওই জমিটি নিজেদের দাবি করে নানা ধরণের প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন বলে ভুক্তভোগীরা দাবি করেছেন।

ভুক্তভোগীদের অভিযোগ, পশ্চিম মাইসদাইর শের-এ-বাংলা লিংক রোড এলাকার আলেক মিয়ার ছেলে হেলাল উদ্দিন, তার ভাগিনা মির্জা মনির ও দুলাল গং একটি জাল পর্চার মাধ্যমে এসএ ১৮৭ খতিয়ানের ৬৬৪নং দাগের দশ শতাংশ জমি নিজেদের দাবি করে দখলের চেষ্টা চালায়। পরবর্তীতে তাদের এই দাবির বিরুদ্ধে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে জমির মূল মালিকেরা তা চ্যালেঞ্জ জানিয়ে মামলা করেন। মামলায় ২০০৮ সালের ২০ মার্চে সহকারী কমিশনার তাদের পর্চাটি জাল বলে উল্লেখ করে তা বাতিলের আদেশ প্রদান করেন। ওই আদেশে সহকারী কমিশনার বলেন, ‘ইউনিয়ন ভূমি সহকারী ভূমি প্রতিবেদনের আলোকে নকল পর্চা প্রমাণিত হয়েছে। যা বাতিল করা হলো। সংশ্লিষ্ট সকলে এই আদেশ তামিল করবেন।’

ভুক্তভোগী মতিউর রহমান প্রধান বলেন, জমিটি ৮ শতাংশ এক অংশে এবং এক শতাংশ করে দুই শতাংশ দুই অংশে আমি ও নিজাম মুন্সি মালিক হই। কিন্তু ওই চক্রটি ইতোপূর্বে ভূমিটি একটি জাল পর্চা করে নিজেদের দাবি করে। পরে সেটি সদরের সহকারী কমিশনার (ভূমি) ২০০৮ সালে বাতিলও করে। কিন্তু বর্তমানে জালিয়াত চক্রটি আবারও জমিটি তাদের দাবি করে নানাভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। এই চক্রটি একটি চিহ্নিত প্রতারক চক্র। এভাবে তারা আরও অনেকের সাথেই এরূপ প্রতারণা করে হয়রানি করেছে বলেও আমরা জানতে পেরেছি। এ ব্যাপারে সুষ্ঠু তদন্ত প্রত্যাশা করেন মতিউর রহমান।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে মির্জা মনির মুঠোফোনে বলেন, এই জমি নিয়ে জেলা ও দায়রা জজ আদালতে মামলা চলছে। পর্চা ভুয়া নাকি আসল সেটা বিবেচনা হবে আদালতের মাধ্যমে। এর আগে অনেকেই অনেক কিছু বলবে। এইটা বড় কথা না। আদালতের রায়ই এই বিষয়ের সমাধান করবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়