২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৩৬, ৬ জানুয়ারি ২০২১

মুক্তিযোদ্ধা ছাত্তার মরণ স্মৃতি সংসদের উদ্যোগে আলোচনা সভা

মুক্তিযোদ্ধা ছাত্তার মরণ স্মৃতি সংসদের উদ্যোগে আলোচনা সভা

প্রেস নারায়ণগঞ্জ: বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা আ. ছাত্তার মরণ স্মৃতি সংসদের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬ জানুয়ারি) তল্লার হাজীগঞ্জ বাজার প্রাঙ্গণে এই সভা অনুষ্ঠিত হয়।

এডভোকেট সুমন মিয়ার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, সংগঠনের সদস্য সচিব আনোয়ার হোসেন মুক্তি, বীর মুক্তিযোদ্ধা এড. নুরুল হুদা, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মহী, সেলিম আহমেদ হেনা, বিশিষ্ট আইনজীবী এড. আবু রায়হান খোকন, মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ-এর আহবায়ক বদরুল হক প্রমুখ।

সভায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের সূচনালগ্নে আ. ছাত্তার মরণ ও তার সঙ্গীরা একটি মাত্র বন্দুক নিয়ে নারায়ণগঞ্জের প্রবেশ মুখে পাকবাহিনীকে যেভাবে ঠেকিয়ে দিয়ে ছিলেন তা ইতিহাসে বিরল। জীবন বাজী রাখা সেদিনকার একগুচ্ছ সাহসী মানুষের মরণপণ লড়াইয়ের কারণেই ১৯৭১ এর ১৬ ডিসেম্বর পাকিস্তানী হানাদার বাহিনীর পরাজয় ও আত্মসমর্পণের মধ্য দিয়ে স্বাধীন জাতিরাষ্ট্র হিসাবে আমরা আমাদের বিজয়কে সুনিশ্চিত করতে পেরে ছিলাম। একটি স্বাধীন জাতিরাষ্ট্র হিসাবে ইতিমধ্যে বাংলাদেশ তার ঐতিহাসিক ন্যায্যতাও প্রমাণীত হয়েছে। কিন্তু গত পাঁচ দশকে আমাদের সরকার ও শাসকশ্রেণীর ব্যর্থতা ও দেউলিয়া রাজনীতির কারণে জনগণের এই বিজয় ও মুক্তিযুদ্ধের আকাংখা নানাভাবে প্রতারিত হয়েছে। অধিকার ও মুক্তি অর্জনে জনগণের স্বপ্নভঙ্গ হয়েছে। স্বাধীনতার ঘোষণা ও সংবিধানের মৌল নীতির বিপরীতে দেশকে ঠেলে দেয়া হয়েছে।

আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট নুরুল হুদার রচিত মুক্তিযুদ্ধের দিনগুলি পুস্তিকার মোড়ক উন্মোচন করা হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়