২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ২০:২৩, ৭ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ১৮:৩৪, ৮ সেপ্টেম্বর ২০২০

মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন মামুন

মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন মামুন

প্রেস নারায়ণগঞ্জ: মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ৩৭ দগ্ধদের মধ্যে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে বাড়ি ফিরেছেন মামুন (৩০) নামের এক পোশাক শ্রমিক। সোমবার (৭ সেপ্টেম্বর) বিকালে তিনি হাসপাতাল ত্যাগ করেন।

বার্ন ইউনিটে ভর্তি ৩৭ দগ্ধের মধ্যে এই প্রথম সুস্থ কোন রোগীর খবর পাওয়া গেল। এর পূর্বে বার্ন ইউনিট থেকে কেবল মৃত্যুর সংবাদই পাওয়া গিয়েছিল। ভাগ্য সহায় হওয়াতে মৃত্যুর মিছিলে পোশাক শ্রমিক মামুনের নামটি যোগ হয়নি। এ যেন মৃত্যুর মুখ থেকে ফিরে আসা। সন্ধ্যায় তিনি তল্লার ভাড়া বাড়িতে এসে পৌছান।

পটুয়াখালীর গলাচিপা উপজেলার মৃত লতিফ মিয়ার ছেলে মামুন স্ত্রী রুবী বেগমকে নিয়ে তল্লা এলাকায় ভাড়া বাসায় থাকেন। ঘটনার সময় মামুন মসজিদের গেটের বাইরে ছিল। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে আগুন এসে গায়ে লাগে। এতে মামুনের শরীরের ১০ শতাংশ দগ্ধ হয়েছে। তার দুই পা, হাত ও চুল মুখোমন্ডল সামান্য দগ্ধ হয়েছে।

মামুনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার বিষয়ে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শঙ্কর পাল বলেন, ‘তার অবস্থা ভালো রয়েছে। এখনও কিছু ক্ষত আছে। ড্রেসিং করে দেওয়া আছে, কিছু দিন সময় লাগবে।’

এই চিকিৎসক আরও বলেন, ‘৩৭ জন রোগীর মধ্যে ২৭ জন মারা গেছেন। ১০ জন ভর্তি রয়েছেন, এদের মধ্যে ৯ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের মধ্যে পোস্ট অপারেটিভে রয়েছে তিন জন ও আইসিইউতে আছেন ছয় জন। এরা সবাই ৫০ শতাংশের ওপরে দগ্ধ হয়েছেন।’

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়