২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:৫৬, ১৯ অক্টোবর ২০২০

মেট্রো নিটিং ফ্যাক্টরীতে পরিবার পরিকল্পনা কর্ণার উদ্বোধন

মেট্রো নিটিং ফ্যাক্টরীতে পরিবার পরিকল্পনা কর্ণার উদ্বোধন

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলায় কুতুবপুর ইউনিয়নে মেট্রো নিটিং এন্ড ডাইং মিলস লিমিটেড ফ্যাক্টরীতে পরিবার পরিকল্পনা কর্ণার উদ্বোধন করা হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) ফ্যাক্টরি পরিচালিত স্যাটেলাইট ক্লিনিক সেবা কর্ণার উদ্বোধন করা হয়।

মেট্রো নিটিং এন্ড ডাইং মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বিকেএমইএ এর সহ সভাপতি অমল পোদ্দারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক ও অতিরিক্ত সচিব শাহান আরা বানু, নারায়ণগঞ্জ পরিবার পরিকল্পনার উপপরিচালক বসির উদ্দিন, সহকারী পরিচালক (সমন্বয়) মো. মতিউর রহমান, নারায়ণগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রদীপ চন্দ্র রায় প্রমুখ।

প্রধান অতিথি শাহান আরা বানু সেবা কর্ণার উদ্বোধন করায় সন্তোষ প্রকাশ করে বলেন, ফ্যাক্টরীতে কর্মরত প্রায় ৮ হাজার শ্রমিক তাদের কর্মকালীন সময়ে সেবা কর্ণারে এসে চাহিদামত পরিবার পরিকল্পনা সামগ্রী মা ও শিশু স্বাস্থ্য সেবা পাবেন। যার দরুন মাতৃ মৃত্যু ও শিশুমৃত্যু হ্রাস পাবে। এই কর্ণার থেকে পরিবার পরিকল্পনা বিভিন্ন সেবা প্রদান, পুষ্টি সেবা, গর্ভবর্তী মায়ের সেবা সহ সাধারণ রোগীর সেবা দেওয়া হবে। প্রসব সেবার স্থান, নিরাপদ প্রসব সেবা, সিজার বিষয়ক পরামর্শ ও দেয়া হবে। প্রয়োজনে ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রে রেফার করা হবে। এ এক অনন্য উদ্যোগ। এ উদ্যোগের জন্য সবাইকে ধণ্যবাদ জানাই। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সেবা প্রদানও সেবা গ্রহনের পরামর্শ দেন।

অনুষ্ঠান শেষে শ্রমিকদের মাঝে প্রধান অতিথি বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ ও স্যাটেলাইট কর্ণার উদ্বোধন করেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়