২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:১৪, ৮ মার্চ ২০২১

আপডেট: ২০:৩০, ৮ মার্চ ২০২১

মেয়র আইভীকে কাছে পেয়ে হিন্দু নারীদের উচ্ছ্বাস

মেয়র আইভীকে কাছে পেয়ে হিন্দু নারীদের উচ্ছ্বাস

প্রেস নারায়ণগঞ্জ: রাজনীতির মাঠে মেয়র আইভীর বিরুদ্ধে একাট্টা শহরের হিন্দু নেতাদের একাংশ। সম্প্রতি সিটি মেয়র ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভীকে ঘায়েল করতে একটি মহল সাম্প্রদায়িক বিষ ছড়ানোর চেষ্টা করছে বলে অভিযোগ ওঠে। তারা ২০১৬ সালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনে মেয়র আইভীর প্রচারণার একটি ছবি যুক্ত করে পোস্টার করে। সেই পোস্টারে লেখা হয়েছে ‘একদিকে রাজনৈতিক স্বার্থে সিঁদুর পরে দেবতাকে প্রণাম, অন্যদিকে দেবোত্তর সম্পত্তি দখলের ষড়যন্ত্র’। দেবোত্তর সম্পত্তি দখলের অভিযোগে মেয়রের বিরুদ্ধে একাধিক সমাবেশ করে শামীম ওসমানপন্থী আওয়ামী লীগ ও হিন্দু নেতারা। আসন্ন সিটি নির্বাচনকে সামনে রেখে এইসব সাম্প্রদায়িক উস্কানি দেওয়া হচ্ছে বলে জানিয়েছিলেন সাংস্কৃতিক, সামাজিক সংগঠনসহ আওয়ামী লীগের একাধিক নেতারা। প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহবুবুর রহমান জানিয়েছিলেন মেয়রকে হিন্দু সম্প্রদায়ের কাছে অজনপ্রিয় করতে এইসব প্রচারণা চালানো হচ্ছে।

`ধর্ম কেন্দ্রীক এমন নোংরা প্রচারণা কতোটা প্রভাব ফেলেছে মেয়র আইভীর জনপ্রিয়তায়?` সে প্রশ্নেরই যেন উত্তর পাওয়া গেল নগরের দেওভোগ শেখ রাসেল নগর পার্কে। রোববার (৭ মার্চ) সকালে রাসেল পার্কে একটি নারী উদ্যোক্তা মেলা উদ্বোধন করেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারী উদ্যোক্তাদের নিয়ে মেলার আয়োজন করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন।

মেলার উদ্বোধনের পর মেয়র আইভীকে ঘিরে ধরেন বিভিন্ন শ্রেণি-পেশার নারীরা। আর এতেই মেলার আয়োজন আরো উৎসব মুখর হয়ে ওঠে। কেউ সেলফি নিয়েছেন, কেউ আবার মেয়রের পাশে দাঁড়িয়ে হাস্যোজ্জ্বল একটি ছবি তুলে দেওয়ার জন্য অন্যদের করেছেন অনুরোধ। তাদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক ছিলেন সনাতন ধর্মাবলম্বী নারী ও শিশু। মেয়রকে কাছে পেয়েই তারা যেমন কাছে ছুটে গিয়ে ছবি তুলেছেন তেমনি মেয়রকে দিয়েছেন তাদের ভালোবাসার বার্তা। মেয়র আইভীও খোঁজ খবর নিয়েছেন তাদের।

রাসেল পার্কে মেয়রের সাথে হিন্দু নারীদের ছবি ভিন্ন বার্তা দেয়ার দাবি আইভী ঘনিষ্ঠ নেতাকর্মীদের। তাদের দাবি সাম্প্রদায়িক সম্প্রীতির শহর নারায়ণগঞ্জ। এই শহরে সাম্প্রদায়িকতার কোনো ঠাই নেই সেই প্রমাণ দেয় এমন চিত্র। তারা বলেন, দীর্ঘদিন ধরে উৎসবের পাশাপাশি সকল বিপদে-আপদে এই শহরের সকল ধর্মের মানুষ একসাথে আছে। সাম্প্রদায়িক প্রচারণা মেয়র আইভীর জনপ্রিয়তাকে ক্ষুন্ন করতে পারেনি তারও খোলাসা হয়েছে সেখানে। এখনো এই শহরের সকল সম্প্রদায়ের কাছে সমান জনপ্রিয় মেয়র আইভী।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়