২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ২১:৫৩, ৭ ডিসেম্বর ২০২১

আপডেট: ২১:৫৩, ৭ ডিসেম্বর ২০২১

মেয়র পদে তৈমুর!

মেয়র পদে তৈমুর!

প্রেস নারায়ণগঞ্জ: দলীয়ভাবে কোনো নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্তে অটল বিএনপি। তবে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে মেয়র পদে ইতোমধ্যে দুই বিএনপি নেতা স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গুঞ্জন রয়েছে, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়ক অ্যাড. তৈমুর আলম খন্দকারও সিটি মেয়র পদে প্রার্থী হবেন। কয়েকদিনের মধ্যে তার মনোনয়নপত্র সংগ্রহেরও কথা রয়েছে। তার আগে স্থানীয় প্রভাবশালী এক নেতার সাথে বোঝাপড়া চলছে বলেও বিএনপির একটি সূত্রের খবর রয়েছে। আওয়ামী লীগের ওই নেতা চাচ্ছেন, তৈমুর আলম নির্বাচনে অংশ নেবেন। তবে জাতীয় একটি দৈনিকে দেওয়া বক্তব্যে তিনি এই বিষয়টিকে গুঞ্জন বলেই উড়িয়ে দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, মেয়র পদে ইতোমধ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ছাড়াও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আরও তিনজন। তার মধ্যে দু’জনই মহানগর বিএনপির দুই নেতা। তারা হলেন, মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি অ্যাড. সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক এটিএম কামাল। সাখাওয়াত হোসেন গত নির্বাচনেও আইভীর বিপরীতে বিপুল ভোটে হেরেছিলেন। সেবার তিনি ধানের শীষ প্রতীকে নির্বাচন করেছিলেন। তবে এবার নির্বাচনের বিপক্ষে দলের অবস্থান।

জাতীয় একটি দৈনিক পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, নির্বাচনে অংশ নিতে জেলা বিএনপির আহ্বায়ক তৈমুর আলম খন্দকার আওয়ামী লীগ নেতাদের সঙ্গে বোঝাপড়ায় নেমেছেন বলে দাবি করেছেন দলটির একটি সূত্র। আওয়ামী লীগেরই এক প্রভাবশালী নেতার সঙ্গে তৈমূরের এ নিয়ে আলোচনা চলছে বলেও জানিয়েছেন তাঁরা। তবে এমন তথ্য অস্বীকার করেছেন তৈমূর আলম খন্দকার। আজকের পত্রিকাকে তিনি বলেন, ‘নারায়ণগঞ্জে এখনো সেই সময় আসেনি যে আওয়ামী লীগের ওপর ভর করে তৈমূরকে ভোট করতে হবে। আমার দল আছে। দলের শক্তি আছে। আমাকে কেন আরেকজনের ওপর ভর করতে হবে? কিছু মানুষ আছে যারা শুধু গুজব রটাতে পারে।’

নাসিক ভোটে অংশ নেওয়া প্রসঙ্গে তৈমূর আলম বলেন, এ সিদ্ধান্ত একেবারেই দলের ওপর। এমনিতেই এখন সংকটময় পরিস্থিতি যাচ্ছে। এর মধ্যে বিএনপির পক্ষ থেকে নির্বাচন করার কোনো পরিকল্পনা নেই। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে অংশ নেওয়ার ক্ষেত্রেও দলের সিদ্ধান্তের প্রয়োজন রয়েছে বলে মনে করছেন বিএনপির এই নেতা।

উল্লেখ্য, গত ২০১১ সালে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ধানের শীষ প্রতীকে প্রার্থী হয়েছিলেন তৈমুর আলম খন্দকার। ভোটের কয়েক ঘন্টা পূর্বে দলীয় সিদ্ধান্তে নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি। ওই নির্বাচনে আওয়ামী লীগ নেতা শামীম ওসমানের বিরুদ্ধে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হন একই দলের নেত্রী ডা. সেলিনা হায়াৎ আইভী।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়