২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ১৬:৩০, ৯ মার্চ ২০২০

রনজিত কুমারের কবিতা থেকে সুরারোপিত অরিন্দমের গান

রনজিত কুমারের কবিতা থেকে সুরারোপিত অরিন্দমের গান

প্রেস বিজ্ঞপ্তি: গত ৫ মার্চ অরিন্দম পাল ঝিনুকের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পেল কবি রনজিত কুমারের কবিতা থেকে অরিন্দমের সুরারোপিত গান ‘বিষাদে ছেয়েছে ফুল’-এর মিউজিক ভিডিও।

এর আগে ৭ ফেব্রুয়ারি আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার মিলনায়তনে শ্রুতি সাংস্কৃতিক একাডেমির ২৮বর্ষ পূর্তি ও রনজিত জন্মোৎসবে কবি-প্রাবন্ধিক, লেখক-গবেষক, আবৃত্তিকার, নির্দেশক, সংগঠক ও সংস্কৃতিকর্মী, শ্রুতি সাংস্কৃতিক একাডেমী ও ধাবমান সাহিত্য আন্দোলনের প্রতিষ্ঠাতা রনজিত কুমারের জন্মদিনকে স্মরণীয় করে রাখার জন্যই তার কবিতা থেকে সুরারোপিত ২টি গানের মিউজিক ভিডিও স্ক্রিনিং-এর মাধ্যমে আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটে।

পরে ৫ মার্চ থেকে একযোগে গানটি মুক্তি পায় সকল এফএম রেডিও স্টেশন ও অনলাইন রেডিওগুলোতেও। এছাড়াও গানটি বাংলাদেশের স্বনামধন্য মিউজিক চ্যানেল গানবাংলাতেও প্রচার করে সেই দিন থেকেই।

গানটির সুর ও কণ্ঠ দিয়েছেন এই সময়ের প্রতিভাবান সঙ্গীতশিল্পী ও সুরকার অরিন্দম পাল ঝিনুক এবং সঙ্গীত করেছেন বিজন। মিউজিক ভিডিও’র চিত্রগ্রহন, সম্পাদনা ও পরিচালনা করেছেন আলম আলোক। এরই ধারাবাহিকতায় রনজিত কুমারের কবিতা থেকে অরিন্দমের সুরারোপিত দ্বিতীয় গান ‘পাতার আড়ালে’-এর মিউজিক ভিডিও মুক্তি পাবে আগামী ১৯ মার্চ অরিন্দম পাল ঝিনুকের অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকেই। এই গানটিরও সুর ও কণ্ঠ দিয়েছেন সঙ্গীতশিল্পী ও সুরকার অরিন্দম পাল ঝিনুক এবং সঙ্গীত করেছেন বিজন। এই মিউজিক ভিডিও’র চিত্রগ্রহণ, সম্পাদনা ও পরিচালনা করেছেন মোশারফ রোজ।

শিল্পী জানান, এই গান থেকে অর্জিত সকল অর্থ সুবিধাবঞ্ছিত শিশুদের স্কুল শ্রুতি বিদ্যাপীঠের উন্নয়নে কাজে লাগানো হবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়