২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:১৮, ২ জানুয়ারি ২০২১

রূপগঞ্জে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কমিটি গঠন

রূপগঞ্জে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কমিটি গঠন

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ রূপগঞ্জ উপজেলায় গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের রূপগঞ্জ আঞ্চলিক কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার (১ জানুয়ারি) বিকেলে রূপগঞ্জের গোলাকান্দাইল এলাকায় গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র কর্তৃক আয়োজিত শ্রমিক সম্মেলন শেষে এ আঞ্চলিক কমিটি গঠন করা হয়।

সম্মেলনে মো. ফরহাদকে সভাপতি, মো. সবুজ`কে সাধারণ সম্পাদক ও রাসেদুল ইসলাম`কে সাংগঠনিক সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি মো. মিজান, মো. কাদির, ইসমাইল, মো. ইমরান, সহ-সাধারণ সম্পাদক মো. হারুন, কোষাধ্যক্ষ মো. ইমরান, আইন বিষয়ক সম্পাদক মো. রুহুল, দপ্তর সম্পাদক মো. দ্বীন ইসলাম, সদস্য মুন্নি আক্তার, হেনা আক্তার, জেসমিন, মুন্নি, তরিকুল, হাবিবুর রহমান, শাহীন, মামুন, বাবুল, সুজন, সরল রায়, হানিফ, মজিদ ও মনির।

এসময় নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় কমিটির নেতা হাফিজুল ইসলাম বলেন, `করোনা সংকটে সারাদেশে অসংখ্য শ্রমিক কর্ম হারিয়েছে আর যাদের কর্ম আছে তারাও তাদের শ্রমের ন্যায্য মূল্য পাচ্ছে না। কথা বললেই চাকুরি থাকে না। ফলে শ্রমিকরা দারুন কষ্টে আছে, পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকার প্রাণপণ চেষ্টা করছে। কিন্তু প্রাপ্ত মজুরিতে তাদের পক্ষে বেঁচে থাকা কঠিন হয়ে দাঁড়িয়েছে। শ্রমিকরা বেঁচে থাকার তাগিদে বাৎসরিক মজুরি বৃদ্ধিসহ মহার্ঘ্য ভাতা চালু করার আওয়াজ তোলেছে। শ্রমিক ছাঁটাই-নির্যাতনের বিরুদ্ধে ও অধিকার আদায়ের জন্য সংগ্রাম অব্যাহত রেখেছে।`

তিনি নেতা কর্মীদেরকে দায়িত্বশীল শ্রমিক সংগঠন গড়ে তুলে শ্রমিকের শ্রমের ন্যায্য মূল্য আদায় ও অধিকার প্রতিষ্ঠায় নিয়মতান্ত্রিক ভাবে সু-সংগঠিত শক্তিশালী আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়