১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৭:০৪, ২ অক্টোবর ২০২০

রূপগঞ্জে পহেলা বৈশাখে উদ্বোধন আন্তর্জাতিক বাণিজ্য মেলার

রূপগঞ্জে পহেলা বৈশাখে উদ্বোধন আন্তর্জাতিক বাণিজ্য মেলার

প্রেস নারায়ণগঞ্জ: এবার থেকে ঢাকার শেরেবাংলা নগরে নয়, নারায়ণগঞ্জের রূপগঞ্জ পূর্বাচলে হবে আন্তর্জাতিক বাণিজ্য মেলা। ইংরেজি বছরের প্রথম দিনের বদলে পহেলা বৈশাখে (১৪ এপ্রিল) হবে ২০২১ সালের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন। এক হাজার ৩০৩ কোটি টাকা ব্যয়ে মোট ৩৫ একর জমির ওপর নির্মাণাধীন বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিউশন সেন্টারে (বিসিএফইসি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাসব্যাপী এই মেলা উদ্বোধন করবেন।

রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্র জানা গেছে, স্থায়ী বাণিজ্য মেলা কেন্দ্রটির নির্মাণকাজ প্রায় ৯৮ শতাংশ শেষ। শতভাগ কাজ মেলা শুরুর আগেই শেষ হয়ে যাবে।

নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচল নিউ টাউনের ৪ নম্বর সেক্টরে নির্মাণ করা হচ্ছে বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার। এই সেন্টারে থাকছে আধুনিক কার পার্কিং, সম্মেলন কক্ষ, সভাকক্ষ, প্রেস সেন্টার, অভ্যর্থনা কক্ষ, বাণিজ্য তথ্যকেন্দ্র, আধুনিক সুবিধাসংবলিত ডরমিটরি থাকবে। এছাড়া এক্সিবিশন সেন্টারের নিরাপত্তা নিশ্চিত করতে সার্বক্ষণিক সিসি টিভি, আধুনিক ব্যবস্থাসহ বিদ্যুতের নিজস্ব সাবসেন্টার, সার্ভিস রুম, অভ্যন্তরীণ রাস্তা, কালভার্ট ও সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছে। এছাড়া প্রায় ৬০০ কোটি টাকা ব্যয়ে একটি ফাইভ স্টার হোটেল তৈরি করা হবে। যেখানে বিদেশিরা এসে থাকতে পারবেন। সেই সঙ্গে তৈরি হবে আধুনিক কনভেনশন সেন্টার।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়