২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৩২, ২১ মে ২০২২

আপডেট: ২১:৩৯, ২১ মে ২০২২

রূপগঞ্জে বিএনপির সম্মেলনে সরকারদলের হামলার অভিযোগ

রূপগঞ্জে বিএনপির সম্মেলনে সরকারদলের হামলার অভিযোগ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে ইউনিয়ন বিএনপির সম্মেলনে হামলা ও নেতা-কর্মীদের বাড়িতে ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে। শনিবার (২১ মে) দুপুরে উপজেলার ভুলতা ইউনিয়ন বিএনপির সম্মেলন ঘিরে এই ঘটনা ঘটে। সম্মেলনে উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মাহফুজুর রহমান হুমায়ুন ও সদস্যসচিব বাছির উদ্দিন বাচ্চুর উপস্থিত থাকার কথা ছিল।

বিএনপি নেতারা জানান, উপজেলার মাঝিপাড়ায় ভুলতা ইউনিয়ন বিএনপির সভাপতি আব্বাস উদ্দিন ভূঁইয়া, ৮নং ওয়ার্ড যুবদলের সভাপতি বাদল ভূঁইয়া ও শামীম মেম্বারের বাড়িতে হামলা চালানো হয়েছে। ঘরের বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করেছে ক্ষমতাসীন দলের নেতারা।

এই ঘটনায় অন্তত ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে দাবি করে আব্বাস উদ্দিন বলেন, বিকেলে মাঝিপাড়ার শামীম মেম্বারের বাড়িতে ইউনিয়ন বিএনপির সম্মেলন হওয়ার কথা ছিল। খবর পেয়ে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের অন্তত ২ শতাধিক নেতা-কর্মী অস্ত্রসহ হামলা চালায়। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করা হয় বলেও অভিযোগ বিএনপি নেতার।

জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল হক রিপন জানান, সম্মেলনের খবর পেয়ে আওয়ামী লীগের সন্ত্রাসীরা সম্মেলনের পূর্বেই হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়। রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ভিপি সোহেল ও ভুলতা ইউপি চেয়ারম্যান আরিফুল হক ভূঁইয়ার নেতৃত্বে এ হামলা, ভাংচুর ও লুটপাট চালানো হয়েছে বলে তিনি দাবি করেন।

এ ব্যাপারে ভুলতা ইউপি চেয়ারম্যান আরিফুল হক ভূঁইয়া বলেন, হামলা চালাতে নয়, অনুমতি ছাড়া সম্মেলন ঠেকাতে গিয়েছিলাম। কিছু লোকজন উত্তেজিত হয়ে বাড়িঘরে ভাঙচুর চালিয়েছে।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু বলেন, বিএনপির জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে এ হামলা চালানো হয়েছে। বিএনপি নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ক্ষমতাসীন দলের নেতারা গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দিচ্ছে। আওয়ামী লীগ গণতন্ত্রের নামে বিএনপির নেতা-কর্মীদের উপর নির্যাতনতন্ত্র শুরু করেছে। এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

জানতে চাইলে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, হামলা ও ভাঙচুরের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। ততক্ষণে হামলাকারীরা ঘটনাস্থল ত্যাগ করেছে। বিষয়টি তদন্তাধীন রয়েছে। তবে এই বিষয়ে এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ দেননি।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়