২৩ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৫:২৬, ১৯ অক্টোবর ২০২০

আপডেট: ২১:০৭, ১৯ অক্টোবর ২০২০

রূপগঞ্জের দাউদপুর ইউপিতে আগামীকাল ভোট

রূপগঞ্জের দাউদপুর ইউপিতে আগামীকাল ভোট

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জের দাউদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আগামীকাল মঙ্গলবার। নির্বাচনের কারচুপি ঠেকাতে ভোটের দিন সকালে ভোটকেন্দ্রে ব্যালট পেপার পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। এই নির্বাচনে তিনটি পদে মোট পঞ্চাশ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের নুরুল ইসলাম জাহাঙ্গীর মাষ্টার নৌকা প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সহ-সভাপতি শরিফ আহমেদ টুটুল আনারস প্রতীকে লড়বেন।

জানা গেছে, ৯ টি ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ৩৭ জন ও ৩টি সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। এবারের নির্বাচনে ১৮ টি কেন্দ্রের ৯৭ টি বুথে মোট ৩০ হাজার ৫৫০ জন ভোটার ভোট দিবেন। মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১৬ হাজার ৬৫২ জন ও আর নারী ভোটার রয়েছেন ১৪ হাজার ৮৯৮ জন। নির্বাচনে ৩ অক্টোবর ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ও ৪ অক্টোবর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়।

নির্বাচনের দিন পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ৬ জন ম্যাজিস্ট্রেট, ১ প্লাটুন বিজিবি, র‍্যাবের ২ টি দল, পুলিশের দুটি স্ট্রাইকিং ফোর্স ও ৯ টি মোবাইল টিম মাঠে থাকবে। এছাড়াও প্রতিটি কেন্দ্রে ৬ জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য নিয়োজিত থাকবে বলে জানা গেছে।

গত ১৩ অক্টোবর প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, দাউদপুর ইউপি নির্বাচনে কোন প্রকার পেশিশক্তির প্রদর্শন সহ্য করা হবে না। এমনকি কোন অনিয়ম ও প্রতিপক্ষ প্রার্থীর উপর কোন প্রকার অসদাচরণ সহ্য করা হবে না। একটি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন জনগণকে উপহার দিতে আমরা সবধরনের প্রস্ততি সম্পন্ন করেছি।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, ব্যালট পদ্ধতিতে দাউদপুর ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। শান্তিপূর্ণ একটি ভোট গ্রহণের সমস্ত আয়োজন ইতিমধ্যে সম্পন্ন করেছি আমরা।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়