২৪ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৪৮, ১৮ অক্টোবর ২০২০

আপডেট: ২২:৩৭, ১৮ অক্টোবর ২০২০

লংমার্চে হামলার প্রতিবাদে গণসংহতি আন্দোলনের মানববন্ধন

লংমার্চে হামলার প্রতিবাদে গণসংহতি আন্দোলনের মানববন্ধন

প্রেস নারায়ণগঞ্জ: ফেনীতে ধর্ষণ বিরোধী লংমার্চে হামলাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে গণসংহতি আন্দোলন। রোববার (১৮ অক্টোবর) বিকেল ৪টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়। পরে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

গণসংহতি আন্দালনের সমন্বয়কারী তরিকুল সুজনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক জাহিদ সুজন, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত অর্থ সম্পাদক নবীন আহাম্মেদ, জেলা গণসংহতির রাজনৈতিক শিক্ষা সম্পাদক মশিউর রহমান রিচার্ড, জেলা ছাত্র ফেডারেশনের সভাপতি শুভ দেব, ছাত্র ফেডারেশনের রাজশাহী মহানগরের সম্পাদক জিন্নাত আরা সুমু, জেলা নারী সংহতির সদস্য সচিব পপি রাণী সরকার, টাঙ্গাইলের সংগঠক ফাতেমা রহমান বীথি, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ, কবি আরিফ বুলবুল, জেলা ছাত্র ফেডারেশনের অর্থ সম্পাদক ফারহানা মানিক মুনা প্রমুখ।  

এসময় তরিকুল সুজন বলেন, ঢাকা-নোয়খালী পর্যন্ত নারী নির্যাতনের বিরুদ্ধে যে লং মার্চে প্রশাসনের মাধ্যমে বাধাগ্রস্ত করা হয়। সেখানকার গডফাদার নিজাম হাজারী তার সাঙ্গ-পাঙ্গ দিয়ে বাধা দেওয়ার চেষ্টা চালায়। আমরা দেখতে পাই আইন শৃঙ্খলা বাহিনী দুর্বৃত্তকারীদের বাধা না দিয়ে বরং উৎসাহিত করে।

গোলাম মোস্তফা বলেন, বর্তমান বাংলাদেশে যা চলছে তা কোন সুস্থ মানুষ কখনো মেনে নিতে পারে না। দুঃশাসনের যে নৌকা তা উল্টিয়ে গণতন্ত্রের পাটাতনে বাংলাদেশকে পরিচালনা করতে হবে। যে ফ্যাসিবাদ কায়েম করা হয়েছে তা গুড়িয়ে দিতে হবে। এই সরকার পথে নামলেই ভয় পায়। তারা জনগণের সমর্থন ছাড়াই ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে। এই ক্ষমতায় টিকে থাকেতে হলে তার গুন্ডা দরকার, মাস্তান দরকার, খুনি দরকার, দুর্নীতিবাজ দরকার। এই সমস্ত অপরাধী আজকে আওয়ামী লীগে আশ্রয় নিয়েছে। এই আওয়ামী লীগ অপরাধীদের কারখানায় পরিণত হয়েছে।

পপি রাণী সরকার বলেন, সারাদেশ যখন ধর্ষণ বিরোধী আন্দোলনে উত্তাল তখন ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে একটি লং মার্চ ঢাকা থেকে নোয়াখালীর দিকে রওনা হয়। ফেনীতে পৌছার পর স্থানীয় প্রশাসনের সহযোগিতায় ক্ষমতাসীন দলদের পেটোয়া বাহিনী অতর্কিত হামলা চালায়। হামলার সাথে জড়িত সবাইকে অতি দ্রুত চিহ্নিত করে বিচারের ব্যবস্থা করার দাবি জানান তিনি।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়