২৪ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২২:৪২, ১৮ জুন ২০২১

আপডেট: ২২:৪২, ১৮ জুন ২০২১

শনিবার ডা. মির্জা সোবহানের ১৩তম মৃত্যুবার্ষিকী

শনিবার ডা. মির্জা সোবহানের ১৩তম মৃত্যুবার্ষিকী

প্রেস বিজ্ঞপ্তি: শনিবার দেশবরণ্য চিকিৎসক এবং বিক্রমপুর ও নারায়ণগঞ্জ জনপদের মাটি ও মানুষের নেতা ডা. মির্জা এ. সোবহানের ১৩তম মৃত্যুবার্ষিকী।

ডা. মির্জা চার দশকেরও বেশি সময় চিকিৎসা পেশার পাশাপাশি জনসেবায় নিজেকে সম্পৃক্ত রেখেছিলেন। অসহায়, দুস্থ ও গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধপথ্য প্রদান করতেন। ডা. মির্জা ১৯৬২ সালে পূর্ব পাকিস্তানের ছাত্র ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি ও ১৯৬৪ সালে ঢাকা মেডিক্যাল কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। মহান মুক্তিযুদ্ধকালীন সময়ে সারাদেশের যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের বড় আশ্রয়স্থল ছিল ডা. মির্জা। প্রগতিশীল, সাম্যবাদী, গণতন্ত্রকামী ডা. মির্জা এ. সোবহান বিএমএ, বিপিএমপিএ, বাংলাদেশ চীন গণমৈত্রী সমিতি, বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি, লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালসহ বহু জাতীয় ও আন্তর্জাতিক সংগঠনের নেতৃত্ব দিয়েছেন।

তাঁর ১৩তম মৃত্যুবার্ষিকীতে তাঁর স্মৃতি রক্ষার্থে গঠিত ডা. মির্জা এ. সোবহান ফাউন্ডেশনের সভাপতি ডা.শাহনেওয়াজ চৌধুরী এবং মহাসচিব মরহুমের পুত্র যুগ্ম কর কমিশনার মির্জা আশিক রানা সকলের কাছে দোয়া চেয়েছেন এবং মরহুমের স্মৃতির উদ্দেশ্যে দুঃস্থ ও অবহেলিত মানুষের জন্য জনসেবামূলক কার্যক্রম অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়