২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৭:৫৫, ১০ মে ২০২৩

আপডেট: ২০:০২, ১০ মে ২০২৩

শীতলক্ষ্যায় উচ্ছেদে বাধা, অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

শীতলক্ষ্যায় উচ্ছেদে বাধা, অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রেস নারায়ণগঞ্জ: শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে নারায়ণগঞ্জের বন্দরের ময়মনসিংহপট্টি এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদে বাধা দিয়েছে বিক্ষুব্দ এলাকাবাসী। এসময় তারা জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগানে বিক্ষোভ করতে থাকে। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জমির কাগজপত্র দেখার পরে আলোচনা সাপেক্ষে ভাঙ্গা হবে বলে আশ্বাস দিলে বিক্ষুব্দরা শান্ত হয়। পরে একরামপুর ইস্পাহানী এলাকায় অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। এসময় একটি এক্সাভেটর (ভেকু) দিয়ে অনুমোদনহীন কয়েকটি ডকইয়ার্ডের দখলকৃত স্থাপনা, ৯টি পাকা ঘর, ১০টি সেমিপাকা ঘর, ২০টি টিনশেড ঘর, টং ঘরসহ অর্ধশতাধিক অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।

বুধবার (১০ মে) বিআইডব্লিউটিএ`র নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাসান মারুফের নেতৃত্বে দ্বিতীয় দিনের মতো অভিযানটি পরিচালিত হয়। এসময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ`র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মো. শহীদুল্লাহ, নির্বাহী প্রকৌশলী মো. রবিউল আলম, উপ পরিচালক মো. সাইফুর রহমান, উপ পরিচালক মো. ইসমাইল হোসেন, সহকারী পরিচালক নাহিদ হোসেন সহ বিআইডব্লিউটিএ`র হিসাব বিভাগ, নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগসহ অন্যান্য বিভাগের কর্মকর্তারা। অভিযানকালে বিপুলসংখ্যক পুলিশ, নৌপুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাসান মারুফ জানান, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী শীতলক্ষ্যার উভয় তীরে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বুধবার শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে বন্দরের ময়মনসিংহপট্টি এলাকার লোকজন জড়ো হয়ে বিক্ষোভ করতে থাকে। এসময় কয়েকজন মুক্তিযোদ্ধাও ছিলেন। তারা দাবী করেন এসব জায়গা তারা শিল্প মন্ত্রণালয় থেকে ক্রয় করেছেন। জমির মালিকদের কাগজপত্র নিয়ে অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে। কাগজপত্র যাচাই করে ওই এলাকায় অভিযান চালানোর আশ্বাস দিলে তারা শান্ত হয়ে চলে যান। পরে একরামপুর ইস্পাহানী এলাকায় অভিযান চালিয়ে পাকা ও সেমিপাকা স্থাপনাসহ অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

উল্লেখ্য মঙ্গলবার প্রথমদিনের অভিযানে রূপালী, আমিন ও ময়মনসিংহপট্টি এলাকায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছিল। এসময় নদীর তীর বালু দিয়ে ভরাট করে অবৈধভাবে বালুর ব্যবসা পরিচালনা করায় দুই ড্রেজার ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়