২০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২২:৩৪, ২৩ অক্টোবর ২০২২

আপডেট: ২২:৩৪, ২৩ অক্টোবর ২০২২

শীর্ষ পদ পেলেন না শামীম ওসমান

শীর্ষ পদ পেলেন না শামীম ওসমান

প্রেস নারায়ণগঞ্জ: অনুসারী নেতা-কর্মীরা চেয়েছিলেন শামীম ওসমানকে জেলা আওয়ামী লীগের সভাপতি পদে। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে নেতা-কর্মীদের বিভিন্ন সময়ের আলোচনায় বিষয়টি উঠে এসেছিল। তবে জেলা আওয়ামী লীগের শীর্ষ পদটি পাননি নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের এই সাংসদ। জেলা আওয়ামী লীগে পুরোনো সভাপতি ও সাধারণ সম্পাদককে পুনর্বহাল করা হয়েছে।

দীর্ঘ বছর পর নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনে চমক আসতে পারে এমনটাই প্রত্যাশা করেছিলেন অনেকে। তবে রোববার (২৩ অক্টোবর) বিকেলে নগরীর ওসমানী পৌর স্টেডিয়ামে আয়োজিত ত্রি-বার্ষিক এই সম্মেলনে পুরোনো দুই নেতাকে স্বপদে বহাল রাখা হয়। অন্যদিকে ২৫ অক্টোবর মহানগর আওয়ামী লীগের অনুষ্ঠিতব্য সম্মেলনকেও আবহাওয়া পরিস্থিতির কারণে বাতিল করা হয়।

জেলা ও মহানগরের দুই কমিটির সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। নতুন কমিটিতে পদ পেতে কেন্দ্রে তদবির চলেছে জোরেসোরে। কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক নেতার শোনা যাচ্ছিল।

দলীয় সূত্রে জানা যায়, সর্বশেষ ১৯৯৭ সালে দলীয় সম্মেলনে নাজমা রহমান সভাপতি ও শামীম ওসমানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। ২০০১ এ আওয়ামী লীগ ক্ষমতা হারালে দেশ ছাড়েন শামীম ওসমান। পরে জেলায় আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্র। ওই কমিটির আহ্বায়ক ছিলেন এসএম আকরাম, সদস্যসচিব ছিলেন মফিজুল ইসলাম। তবে ওই কমিটি আর পূর্ণাঙ্গ হয়নি। ২০১৬ সালের ৯ অক্টোবর আব্দুল হাইকে সভাপতি, ডা. সেলিনা হায়াৎ আইভীকে জ্যেষ্ঠ সহসভাপতি ও আবু হাসনাত মো. শহীদ বাদলকে সাধারণ সম্পাদক করে কমিটি করে দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ। এক বছর পর ৭১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়।

এদিকে মহানগর আওয়ামী লীগের বর্তমান সভাপতি আনোয়ার হোসেন এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা। তারা দীর্ঘদিন এই কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে রয়েছেন।

স্থানীয় আওয়ামী লীগের একাধিক নেতা বলছিলেন, এবার কমিটিতে চমক অপেক্ষা করছে। বিগত সময়ে কেন্দ্রীয় নেতা-কর্মীদের কথাবার্তাও তা অনেকটা স্পষ্ট হয়েছে। সুসময়ের মাছিরা এবার কমিটিতে জায়গা পাবেন না। আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দল সুসংগঠিত রাখতে ত্যাগীদের মূল্যায়ন করা হবে। অগ্রাধিকার পাবেন সৎ ও নির্ভীক নেতারা। দলের জন্য যাদের নিবেদিত প্রাণ তারাই এবার কমিটিতে পাবেন গুরুত্বপূর্ণ পদ।

দলীয় সূত্রমতে, জেলা আওয়ামী লীগের আগের কমিটিতেও সভাপতি ছিলেন আব্দুল হাই। সম্মেলনে তাকে পুনরায় সভাপতি রাখার আলোচনা ছিল। তবে অনুসারীদের মুখে বারবার উচ্চারিত হয়েছে সভাপতি পদে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের নাম। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে আলোচনা ছিলেন আবু হাসনাত মো. শহীদ বাদল, আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য আনিসুর রহমান দিপু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম। বাদলকেই পুনরায় এই পদে বহাল রাখা হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়