১৮ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:০২, ১৭ আগস্ট ২০২২

আপডেট: ১৯:০২, ১৭ আগস্ট ২০২২

শোক দিবসে বঙ্গবন্ধু স্মরণে ব্রুনাইয়ের প্রবাসী ব্যবসায়ীরা

শোক দিবসে বঙ্গবন্ধু স্মরণে ব্রুনাইয়ের প্রবাসী ব্যবসায়ীরা

প্রেস নারায়ণগঞ্জ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রুনাইতে আলোচনা সভার আয়োজন করে প্রবাসী বাংলাদেশীদের ব্যবসায়ী সংগঠন বাংলাদেশ চেম্বার অব কমার্স। মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে ব্রুনাই’র একটি হোটেলে এই আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের হাইকমিশনার নাহিদা রহমান সুমনা। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ইরানের রাষ্ট্রদূত মোহাম্মদ রেজা হাভাসেলি আস্তিয়ানি, বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর জালাল হোসেন ও তন্ময় মজুমদার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত সকল সদস্যের প্রতি শ্রদ্ধা জানিয়ে হাইকমিশনার নাহিদা রহমান সুমনা বলেন, ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তার পরিবারের লোকজনসহ নির্মমভাবে হত্যা করা হয়। তিনি ছিলেন বাঙালি জাতির নেতা। ১৫ আগস্টের এই ট্র্যাজেডির সাথে বিশ্বের আর কোনকিছুর তুলনা করা যায় না। বঙ্গবন্ধুর শিশু ছেলেকেও সেদিন রেহাই দেয়নি ঘাতকরা।’

বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে শিশুদের বই পড়ায় আগ্রহী করে তোলার আহ্বান জানান নাহিদা রহমান। তিনি বলেন, ‘বাচ্চারা অনেকেই জাতীয় ইতিহাস সম্পর্কে জানে না। হাইকমিশনে বঙ্গবন্ধু কর্ণার আছে যেখানে বঙ্গবন্ধুকে নিয়ে বিভিন্ন বই-পত্র রয়েছে। আপনাদের সন্তানকে নিয়ে সেখানে আসবেন। তারা বই পড়লে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি লিয়াকত সরকার, সদস্য একেএম জসীম উদ্দিন, মোরশেদ আলম সাহিদ, মো. রতন, কামাল হুসাইন, শফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার ফাইজুল হক, শেখ কামাল, হাফেজ হাবিব, আব্দুল বারী, সাইফুল ইসলাম লিটন, মো. কাদির, বোরহান, আনোয়ার খন্দকার, জামাল, রাজ্জাক, সাত্তার, মকবুল, বসির, নুরুজ্জামান, ড. রবিউল, ড. জাকির, ড. মতিয়ার, বঙ্গবন্ধু পরিষদের নেতা রেজা আলি ও বকুল প্রমুখ।

 

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়