২৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ২১:৩০, ১৯ জানুয়ারি ২০২১

শ্রমিকের মজুরি পুনর্নির্ধারণের দাবিতে মানববন্ধন

শ্রমিকের মজুরি পুনর্নির্ধারণের দাবিতে মানববন্ধন

প্রেস নারায়ণগঞ্জ: বাজার দরের সঙ্গে সঙ্গতি রেখে শ্রমিকের মজুরি পুনর্নির্ধারণের দাবিতে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জ শ্রমিক সংহতি ফেডারেশন। মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকেল ৩ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বাংলাদেশ শ্রমিক সংহতি ফেডারেশনের সভাপতি অ্যাড. সুমনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, বাংলাদেশ শ্রমিক সংহতি ফেডারেশনের সিনিয়র সহ সভাপতি মো. দিদার হোসেন, সহ সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক আলামিন বেপারি, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. আলি আজ্জম, দপ্তর সম্পাদক আকাশ সরকার, সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ, প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, একটি ভোট ডাকাত, অনির্বাচিত ও ফ্যাসিবাদী সরকারের কার্যকলাপ দেখতে অন্য দেশে যাওয়ার প্রয়োজন নেই। আমাদের দেশের দিকে তাকালেই তার নমুনা দেখতে পাওয়া যায়। মূল্যস্ফীতির জন্য সরকার ৫ শতাংশ ইনক্রিমেন্ট দেওয়ার ঘোষণা দেন। তাহলে এই ইনক্রিমেন্ট নিয়ে কেন এত তালবাহানা। আমরা মালিকের সকল ষড়যন্ত্র সম্পর্কে জানি তবু আমরা খেটে খাই এবং আমাদের ন্যায্য অধিকার দেওয়া হয় না। বাংলাদেশে এমন কোন শিল্পখাত নেই যে প্রণোদনা পায়না। মালিকপক্ষ সরকারের কাছে প্রণোদনার নামে ভিক্ষাবৃত্তি চালু করেছে।

বক্তারা আরও বলেন, করোনাকালীন সময়ে মূল্যবৃদ্ধির ঝাল মানুষের মুখ পুড়িয়ে দিচ্ছে। অথচ সেই সময়ে পাটকল ও চিনিকল বন্ধ করে বেকারত্বের হার বাড়িয়ে দিয়েছে এই সরকার। বিকেএমইএ শ্রমিকদের বিরুদ্ধে নতুন নতুন আইন প্রণয়ন করছে। এবং সরকারের ছত্রছায়ায় সাধারণ মানুষের সুখ, শান্তি কেড়ে নিচ্ছে। বেতনের ৫ শতাংশ ইনক্রিমেন্ট হলো বেতনের সাথে মাত্র ৩০৭ টাকা যোগ হওয়া। সেই সামান্য টাকাও তারা তাদের বাড়িঘরে ব্যবহার করার জন্য পায়তারা করছে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়