২৪ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৫৯, ১০ অক্টোবর ২০২২

আপডেট: ২০:০০, ১০ অক্টোবর ২০২২

সজিবের নেতৃত্বে ছাত্রদলের বিশাল শোডাউন

সজিবের নেতৃত্বে ছাত্রদলের বিশাল শোডাউন

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজিবের নেতৃত্বে বিশাল শোডাউন দেখিয়েছে ছাত্রদল। নারায়ণগঞ্জে যুবদল নেতা শাওন প্রধানসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপির পাঁচ নেতাকর্মীর মৃত্যুর প্রতিবাদে সোমবার (১০ অক্টোবর) বিকেলে শোক র‌্যালি করে নারায়ণগঞ্জ জেলা বিএনপি। খায়রুল ইসলাম সজিব তার অনুসারী কয়েকশ’ নেতাকর্মী নিয়ে র‌্যালিতে অংশ নেয়।

র‌্যালিটি ডিআইটি থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চাষাঢ়া গোল চত্বরে এসে শেষ হয়। র‌্যালি শুরুর আগে দুপুর থেকেই জেলার বিভিন্ন প্রান্ত থেকে সজিবের অনুসারী ছাত্রদল নেতাকর্মীরা ব্যানার-ফেস্টুন নিয়ে ডিআইটি এলাকায় অবস্থান নেয়। বিএনপি ও এর অঙ্গসংগঠনের অন্যান্য নেতাকর্মীরাও এ সময় আলাদাভাবে ডিআইটি ও এর আশপাশের এলাকায় অবস্থান নেয়। এ সময় তাদের মিছিলে-শ্লোগানে ডিআইটি এলাকা মুখরিত হয়ে উঠে।

র‌্যালি শুরুর আগে অনুসারীদের উদ্দেশ্যে সজিব সংক্ষিপ্ত বক্তব্য দেন। নেতাকর্মীদের সুশৃঙ্খল ও সক্রিয় থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সরকারের দুঃশাসন ও ফ্যাসিবাদী আচরণের কারণে এখন দেশ ও মানুষের দুঃসময় চলছে। মানুষ কাজ পাচ্ছে না, খাবার পাচ্ছে না, নিরাপত্তা পাচ্ছে না। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্রলীগের গুন্ডামীর কারনে সাধারণ শিক্ষার্থীরা নির্ভয়ে পড়াশোনা করতে পারছে না।’

তিনি আরও বলেন, ‘দেশের অবস্থা এতোটাই খারাপ যে মানুষ তার সঙ্কটের কথা মুখ ফুটে বলতেও পারছে না। কিছু বললেই পুলিশ তুলে নিয়ে যাচ্ছে। সরকারের গুন্ডারা বাড়ি বাড়ি গিয়ে হামলা করছে। আব্দুর রহিম, নূরে আলম, শাওন প্রধান, শহিদুল শাওন ও আব্দুল আলিমের মতো দেশপ্রেমিক তরুণদের প্রকাশ্যে গুলি করে হত্যা করা হচ্ছে।’

বিএনপির সমাবেশে এসে নিহতদের বীর শহিদ আখ্যা দিয়ে সজিব বলেন, ‘দেশের জন্য, ন্যায়ের জন্য যারা প্রাণ দিয়েছে তারা বীর শহীদ। তারা এ সময়ের মুক্তিযোদ্ধা। আমরা তাদের আত্মার শান্তির জন্য হলেও এই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাবো। আন্দোলন বেগবান করতে তিনি ছাত্রদলের নেতাকর্মীদের আরো সক্রিয় ও সুশমঙ্খলভাবে সংগঠন গড়ে তোলার আহ্বান জানান।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সহসভাপতি সুলতান মাহমুদ, মাসুদুর রহমান মাসুদ, সোহেল রানা, করিম রহমান, মির্জা মুন্না, যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক, রাকিব হাসান রাজ, ইমরান ফারুক, সহসাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, সুমন আহমেদ, সোনারগাঁও উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আরিফুল ইসলাম রাজ, ফরহাদ আহমেদ তুহিন, সদস্য আবু তাহের রিফাত বাবু, সোনারগাঁও পৌরসভা ছাত্রদলের সদস্য সচিব সাজ্জাদ হোসেন তানজিল।

সরকারি সোনারগাঁ কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক আব্দুর রহিম, সদস্যসচিব সানভির আহমেদ রিফাত, রূপগঞ্জ মুড়াপাড়া ডিগ্রী কলেজের ছাত্রদলের সদস্য সচিব আকিব আহমেদ, আড়াইহাজার সরকারি সফর আলী কলেজ শাখা ছাত্রদলের আহ্বায় মনজুরুল ইসলাম কাকন, বারদী ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র সহসভাপতি মিজানুর রহমান মিজানসহ ছাত্রদলের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়