২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৪:৩৫, ২১ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৮:০৫, ২২ ডিসেম্বর ২০২২

সমাজসেবায় বাংলা একাডেমির ফেলোশিপ পাচ্ছেন মেয়র আইভী

সমাজসেবায় বাংলা একাডেমির ফেলোশিপ পাচ্ছেন মেয়র আইভী

প্রেস নারায়ণগঞ্জ: সমাজসেবা ক্যাটাগরিতে বাংলা একাডেমির সম্মানসূচক ফেলোশিপের জন্য মনোনীত হয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। আগামী ২৩ ডিসেম্বর বাংলা একাডেমির সাধারণ পরিষদের ৪৫তম সভায় তাকে সম্মানিত করা হবে।

বুধবার (২১ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় বাংলা একাডেমী।

বিভিন্ন ক্যাটাগরিতে সাতজনকে সম্মানসূচক ফেলোশিপ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে বাংলা একাডেমি। সমাজসেবা ক্যাটাগরিতে নারায়ণগঞ্জের জনপ্রিয় জনপ্রতিনিধি টানা তিনবারের নির্বাচিত সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর নাম মনোনীত হয়েছে।

এছাড়া শিক্ষা, বিজ্ঞান, চিকিৎসা, আলোকচিত্রশিল্প, ভাস্কর্য বা চিত্রকলা, সংস্কৃতিতে আরও ছয়জনের নাম মনোনীত হয়েছে। তারা হলেন- অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, অধ্যাপক ড. মোহাম্মদ আলী রেজা খান, অধ্যাপক ড. মো. জাকির হোসেন, নাসির আলী মামুন, হামিদুজ্জামান খান, জয়ন্ত চট্টোপাধ্যায়।

নারায়ণগঞ্জ থেকে এই প্রথম কেউ বাংলা একাডেমির সম্মানসূচক ফেলোশিপের জন্য মনোনীত হয়েছেন। এর আগে এই ফেলোশিপ পেয়েছেন নোবেল বিজয়ী অমর্ত্য সেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ দেশ-বিদেশের গুণীজন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়