২৮ মার্চ ২০২৪

প্রকাশিত: ০০:৩৬, ১ ডিসেম্বর ২০২২

আপডেট: ০০:৩৮, ১ ডিসেম্বর ২০২২

সরকারের পদত্যাগের দাবিতে বামজোটের সমাবেশ

সরকারের পদত্যাগের দাবিতে বামজোটের সমাবেশ

প্রেস নারায়ণগঞ্জ: সরকারের পদত্যাগ এবং সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন, নিত্যপণ্যের দাম কমানো, রেশনিং চালু, বিদেশে পাচারকৃত অর্থ, কালো টাকা ও খেলাপী ঋণ উদ্ধার করার দাবিতে বাম গণতান্ত্রিক জোট সমাবেশ ও মিছিল করেছে৷ বুধবার (৩০ নভেম্বর) বিকেলে ফতুল্লা থানা শাখার উদ্যোগে ফতুল্লার শিবু মার্কেটে ও বটতলা রেল লাইনে সমাবেশ ও এলাকায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সিপিবির ফতুল্লা থানার সাধারণ সম্পাদক ইকবাল হোসাইনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম, বাসদ নারায়ণগঞ্জ জেলার সদস্য সচিব আবু নাঈম খান বিপ্লব, সিপিবি জেলার সম্পাদক মÐলীর সদস্য বিমল কান্তি দাস, বাসদ জেলা কমিটির সদস্য সেলিম মাহমুদ, বাসদ ফতুল্লা থানার আহ্বায়ক এম এ মিল্টন, সদস্য সচিব এসএম কাদির, গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র জেলার সভাপতি শাহীন প্রমুখ৷

নেতৃবৃন্দ বলেন, বর্তমান আওয়ামী সরকারের ফ্যাসিবাদী দুঃশাসন, দুর্নীতি, দলীয়করণ, লুটপাটে জনজীবন বিপর্যস্ত। তথাকথিত উন্নয়নের ডামাঢোলের মধ্যে চাপা দেয়া হচ্ছে দরিদ্র শ্রমজীবী মানুষের কান্না। চাল, ডাল, চিনিসহ নিত্যপণ্যের দাম দফায় দফায় বাড়ছে। শতকরা  ৬৮% মানুষ খাবার কিনতে হিমসিম খাচ্ছে। বাজার নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থ। গ্রাম-শহরের গরীব মানুষ বাচঁতে প্রয়োজন রেশনিং ব্যবস্থা চালূ করা। বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম ১২% থেকে ১৫% বেড়েছে। আর সরকার বাড়িয়েছে ৪২% থেকে ৫১%। এখন আবার বিদ্যুতের দাম বাড়ানোর পাঁয়তারা করছে। অথচ গত ১২ বছরে রেন্টাল-কুইকরেন্টাল বিদ্যুৎ কেন্দ্রগুলোকে ক্যাপাসিটি চার্জ বাবদ ৮৬ হাজার কোটি টাকা সরকার দিয়েছে৷

নেতৃবৃন্দ আরো বলেন, সরকার শর্তের বিনিময়ে আই এম এফের কাছ থেকে ৪৫০ কোটি ডলার ঋণ নিচ্ছে অথচ প্রতিবছর দেশ থেকে ৭০০ কোটি ডলার যে পাচার হচ্ছে তা ঠেকাতে পারছে না। গত ২২ সেপ্টেম্বর বাংলাদেশ ব্যাংক ৬০ হাজার কোটি টাকা ঋণ অবলোপনের ঘোষণা করেছে। যদি বিদেশে পাচার হওয়া অর্থ ও ব্যাংক ডাকাতদের কাছ থেকে ঋণ উদ্ধার করতে পারতো তাহলে সামান্য কিছু টাকার জন্য আই এম এফের কাছে ধর্ণা দিতে হতো না।

নেতৃবৃন্দ আরও বলেন, বর্তমান সরকার ২০১৪ সালে ভোটারবিহীন নির্বাচন ও ২০১৮ সালে আগের রাতে ভোট করে ক্ষমতায় আসে। আবারো ক্ষমতায় আসার জন্য নীলনকশা তৈরি করছে। সরকারের পরিকল্পনায় নির্বাচন কমিশন ১৫০ আসনে ইভিএম এ নির্বাচনের জন্য ৯ হাজার কোটি টাকার ইভিএম কেনার জন্য টাকা বরাদ্দ করেছে। নেতৃবৃন্দ অবিলম্বে বর্তমান সরকার পদত্যাগ করে সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়