২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৪৫, ১৩ জানুয়ারি ২০২১

আপডেট: ১৯:৩৪, ১৪ জানুয়ারি ২০২১

সরে যেতে চান শামীম ওসমান, রাখতে চান না স্ত্রী-পুত্রকেও

সরে যেতে চান শামীম ওসমান, রাখতে চান না স্ত্রী-পুত্রকেও

প্রেস নারায়ণগঞ্জ: ফতুল্লা থানা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে কার্যকরী সদস্যের পদ পেয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান, তার স্ত্রী সালমা ওসমান লিপি ও ছেলে ইমতিনান ওসমান অয়ন। এ নিয়ে ব্যাপক আলোচনার সৃষ্টি হলে পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সাংসদ শামীম ওসমান। এই পদে তিনি তৃণমূলের ত্যাগী নেতাদের সুযোগ করে দেওয়ার প্রস্তাব দিয়ে কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর চিঠি দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম শওকত আলী।

সাংসদ শামীম ওসমান আওয়ামী লীগের মনোনয়নে তিনবারের নির্বাচিত সাংসদ হলেও তার স্ত্রী সালমা ওসমান লিপি ও একমাত্র ছেলে ইমতিনান ওসমান অয়ন সরাসরি দলের কোনো পদ-পদবীতে ছিলেন না। তবে গত ১০ জানুয়ারি ফতুল্লা থানা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে কার্যকরী সদস্যের পদ পান তারা। পূর্ণাঙ্গ কমিটিতে প্রথম তিন কার্যকরী সদস্য পদে রয়েছেন সাংসদ সাংসদ শামীম ওসমান, সালমা ওসমান লিপি ও ইমতিনান ওসমান অয়ন। থানা আওয়ামী লীগের কার্যকরী পদে সাংসদের স্ত্রী-সন্তানের নাম আসার পর এ নিয়ে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়।

সাংসদ শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপি নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান। তবে সাংসদ পুত্র ইমতিনান ওসমান অয়ন এর পূর্বে কোনো সংগঠনের পদে না থাকলেও ছাত্রলীগের নেপথ্যে থেকে নেতৃত্ব দিয়েছেন। এবার মা ও ছেলে সরাসরি আওয়ামী লীগের রাজনীতিতে পদার্পন করেন। তবে এটা চান না সাংসদ শামীম ওসমান। তিনি কার্যকরী কমিটির সদস্য পদ থেকে সরে যেতে চান। এ সংক্রান্ত লিখিত একটি চিঠিও দিয়েছেন সভাপতি এম সাইফউল্লাহ বাদল ও সাধারণ সম্পাদক এম শওকত আলীর কাছে।

জানতে চাইলে ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি ও কাশীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল বলেন, ‘এ বিষয়ে এখনও কিছু বলা যাচ্ছে না। আগামীকাল বিষয়টি নিয়ে চিন্তা করে বলতে পারবো।’

তবে সাধারণ সম্পাদক ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম শওকত আলী বলেন, ‘কার্যকরী কমিটির সদস্য পদ থেকে সরে যেতে চাইছেন এমপি। এই তিন পদে কমিটিতে জায়গা না হওয়া তৃণমূলের ত্যাগী নেতাকে রাখার প্রস্তাব দিয়েছেন তিনি। এ বিষয়ে লিখিত দিয়েছেন তিনি। তবে এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। আগামীকাল কমিটির সবাই বসে সিদ্ধান্ত নেওয়া হবে।’

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়