২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৪৩, ১৯ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৯:৪৪, ১৯ জানুয়ারি ২০২৩

সাংসদ-ডিসি-এসপিকে নিয়ে সভার পরামর্শ আইভীর

সাংসদ-ডিসি-এসপিকে নিয়ে সভার পরামর্শ আইভীর

প্রেস নারায়ণগঞ্জ: নগরীর যানজট নিরসন ও হকারমুক্ত ফুটপাত সমাধানে নারায়ণগঞ্জের দুই সংসদ সদস্য, জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সচেতন নাগরিকদের নিয়ে একটি সেমিনার করার পরামর্শ দিয়েছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। 

বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) দুপুরে নগর ভবনে `আমরা নারায়ণগঞ্জবাসী` সংগঠন ৭ দফা দাবিতে স্মারকলিপি দিতে গেলে এই পরামর্শ দেন তিনি।

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরউদ্দিন আহমেদ এর নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন মন্টু, যুগ্ম সম্পাদক মাহমুদ হোসেন, সাংগঠনিক সম্পাদক বদরুল হক, ক্রীড়া সম্পাদক মো. জাহাঙ্গীর কবির পোকন, সমাজ কল্যাণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নূর হোসেন মোল্লা, সহ-সাংগঠনিক সম্পাদক মাকিদ মোস্তাকিম শিপলু।

স্মারকলিপি গ্রহণকালে মেয়র আইভী গভীর মনোযোগের সাথে নেতৃবৃন্দের কথা শুনেন এবং শহর উন্নয়নের ক্ষেত্রে নাগরিক দুর্ভোগের বিষয় নিয়ে আলোচনা করেন। দাবীগুলোর মধ্যে তার নিয়ন্ত্রীত যে সমস্ত দাবীগুলো রয়েছে সেগুলো পূরণ করার আশ্বাস দেন।

মেয়র বলেন, আপনাদের দাবীগুলোর মধ্যে যানজট নিরসন ও হকারমুক্ত ফুটপাত করার ব্যাপারে যৌথ উদ্যোগ নিলে জেলা প্রশাসক ও পুলিশ সুপার এ সমস্যা সমাধান করতে পারেন। এ ব্যাপারে তিনি নারায়ণগঞ্জ-৪ ও নারায়ণগঞ্জ-৫ এর সংসদ সদস্য এবং জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সচেতন নাগরিকদের নিয়ে একটি সেমিনার করার পরামর্শ দেন।

স্মারকলিপিতে চাষাড়া পুলিশ ফাঁড়ি ও ডাক বাংলোর ছেড়ে দেওয়া জায়গা দ্রুত পাকাকরনসহ রাস্তা প্রশস্থ, মৌমিতা বাসসহ সকল অবৈধ ষ্ট্যান্ড উচ্ছেদের দাবি জানানো হয়। বঙ্গবন্ধু সড়ক, মীর জুমলা রোড, শায়েস্তা খাঁন সড়ক, শহীদ সোহরাওয়ার্দী রোড (চেম্বার রোড), সিরাজউদৌল্লা সড়ক ও ফুটপাথ থেকে হকারমুক্ত এবং মীর জুমলা সড়ক যান চলাচলের জন্য উন্মুক্ত করতে হবে। প্রকৃত হকারদের বিকল্প পুনর্বাসনের ব্যবস্থা এবং ব্যাটারী চালিত রিক্সা, ইজি বাইক ও মিশুক চলাচল আইনী শৃঙ্খলায় নিয়ে আসার দাবি জানানো হয়। ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের মোটর সাইকেল অবৈধভাবে সড়ক ও ফুটপাথে রাখা নিষিদ্ধ করতে হবে। নিতাইগঞ্জ থেকে মন্ডলপাড়া পর্যন্ত বঙ্গবন্ধু সড়কে ট্রাকে মালামাল উঠানামা ২ সারির বেশি রাখা যাবে না তা নিশ্চিত করতে হবে এবং রাস্তার দুই পার্শ্বে কোন গাড়ী পার্কিং করা যাবে না। এছাড়া নির্ধারিত স্থান ছাড়া শহরের অভ্যন্তরে কোন বাস রাস্তা থেকে যাত্রী উঠানামা করতে পারবেনা তা নিশ্চিত করতে হবে।

উল্লেখ্য ইতোপূর্বে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারকে একই দাবীতে স্মারকলিপি দেয় `আমরা নারায়ণগঞ্জবাসী`।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়