১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ০০:২০, ৭ মে ২০২১

সাত হাজার পরিবারে টিম খোরশেদ এর ঈদ উপহার

সাত হাজার পরিবারে টিম খোরশেদ এর ঈদ উপহার

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের মানবিক সংগঠন `টিম খোরশেদ` এর উদ্যেগে করোনায় ক্ষতিগ্রস্ত ১৩নং ওয়ার্ডের প্রায় ৭ হাজার পরিবারের মধ্যে এবারের ঈদে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেছে। সামর্থ্যবান ব্যাক্তিবর্গের দেয়া খাদ্য সামগ্রী অনুদান থেকে এই ঈদ উপহার ঘরে ঘরে পৌছে দিচ্ছেন টিম খোরশেদ এর স্বেচ্ছাসেবকরা। বুধবার ৫ মে থেকে প্রতিদিন তারাবি’র পরে থেকে শুরু হয়ে সেহেরীর পূর্ব পর্যন্ত চলছে এই কার্যক্রম। চলবে ঈদের আগের দিন পর্যন্ত। প্রতিটি প্যাকেটে থাকছে চাল, ডাল, লবন, তেল, চিনি, সেমাই ও দুধ।

ঈদ সামগ্রী বিতরণ সর্ম্পকে টিম খোরশেদ এর টিম লিডার ও ১৩নং ওর্য়াড কাউন্সিরার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, আল্লাহর অশেষ রহমতে স্বামর্থবান ব্যাক্তিবর্গের খাদ্য সামগ্রী অনুদানে ১৩নং ওয়ার্ডের ৬ হাজার মুসলিম পরিবার ও ৮০০ হিন্দু ধর্মাবলম্বী পরিবারের মধ্যে ঈদ খাদ্য সামগ্রী উপহার কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে ওয়ার্ডের সকল মহল্লায় আমাদের স্বেচ্ছাসেবকরা ঘরে ঘরে উপস্থিত হবে। বিতরণের ক্ষেত্রে দলমত, জাতিধর্ম, ভোটার-নন ভোটার বিবেচ্য হবে না। ওয়ার্ডের সীমানার মধ্যে বসবাস করেন ও তার সহায়তা প্রয়োজন আছে, এটাই একমাত্র শর্ত।

খোরশেদ আরো জানান, যাকাত বিধর্মীকে দেয়া যায় না। তাই আমরা খুব টেনশনে ছিলাম আমাদের দেয়া ঈদ খাদ্য সামগ্রী উপহার নিয়ে। যেহেতু আমরা হিন্দু মুসলিম মিলেমিশে পাশাপাশি বসবাস করি। পাশের ঘরের মুসলিম পরিবারটি আমাদের উপহার পাবে, হিন্দু পরিবারটি পাবে না। এই নিয়ে মনোকষ্ট ছিল আমাদের। কারন বর্তমান করোনাকালীন লকডাউনে কম বেশী সবাই সংকটে আছে। অবশেষে আমরা শরণাপন্ন হয়েছি আমাদের কিছু হিন্দু ধর্মাবলম্বী শুভাকাঙ্ক্ষীদের কাছে। আল্লাহর রহমতে তাদের মানবিক সহায়তায় হিন্দু ধর্মাবলম্বী ৮০০ পরিবারের খাদ্য সামগ্রী উপহারও প্রস্তুত। এখন আর কোন ঘর বাদ যাবে না ইনশাআল্লাহ। গতকাল ২২ শে রমজান বাদ তারাবিহ থেকে আমাদের খাদ্য সামগ্রী উপহার ঘরে ঘরে পৌঁছে দেয়া শুরু হয়েছে। মানবিক সংগঠন টাইম টু গীভ ও দিগন্ত ইন্টারন্যাশনাল এবং স্বামর্থবান ব্যাক্তিবর্গের দেয়া অনুদানের জন্য কাউন্সিলার খোরশেদ সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

উল্লেখ্য যে, ২০২০ সালের ৯ মার্চ করোনার শুরু থেকে টিম খোরশেদ মানুষের পাশে দাঁড়ায়। সংগঠনের পক্ষ খেকে প্রথমে ৬০ হাজার বোতল স্যনিটাইজার তৈরী ও বিতরণ করা হয়।করোনায় মৃত্যু শুরু হলে টিম খোরশেদ নিজ উদ্যেগে দাফন ও সৎকার শুরু করে এখনো পর্যন্ত ২ শতাধিক দাফন ও সৎকার নম্পন্ন করেছে।এছাড়াও এ পযন্ত ৩৫৬ জনকে টিম খোরশেদ ফ্রি অক্সিজেন, ১০০ জন্য ফ্রি এম্বুলেন্স এবং ১১১ জনকে ফ্রী প্লাজমা ডোনেশন ও প্রায় ১৫ হাজার মানুষকে ফ্রী টেলিমেডিসিন সেবা দেয়া হয়েছে। এ প্রসংগে টিম খোরশেদ এর টিম লিডার ও ১৩নং ওর্য়াড কাউন্সিরার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, আল্লাহ রাব্বুল আল আমিন যতদি আমাদেও প্রতি সদয় থাকেন আমরা ততদিন দুঃস্থ মানুষের পাশে খাকবো ইনশাল্লাহ। আমাদের দাফন-সৎকার, ফ্রী অক্সিজে, ফ্রী এম্বুলেন্স, ফ্রি প্লাজমা ডোশেন ও টেলিমেডিসিন যতদিন প্রয়োজন ততদিন চলমান থাকবে, ইনশাআল্লাহ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়