২৫ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৩৫, ২১ অক্টোবর ২০২১

আপডেট: ১৯:৩৬, ২১ অক্টোবর ২০২১

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ

প্রেস নারায়ণগঞ্জ: সারাদেশে সাম্প্রদায়িক সন্ত্রাসী হামলা ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল ১১টায় চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা ছাত্র ফেডারেশনের উদ্যোগে অনুষ্ঠিত হয়।

এসময় জেলা ছাত্র ফেডারেশনের সভাপতি ইলিয়াস জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারহানা মানিক মুনার সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন, মহানগর গণসংহতি আন্দোলনের আহ্বায়ক মশিউর রহমান রিচার্ড, মহানগর ছাত্র ফেডারেশনের আহবায়ক সাইদুর রহমান, ছাত্র ফেডারেশন নতুন কোর্ট অঞ্চল কমিটির যুগ্ন আহ্বায়ক তানভির হোসেন, জেলা ছাত্র ফেডারেশনের সদস্য আকাশ মোল্লা, নারায়ণগঞ্জ কলেজের শিক্ষার্থী প্বার্থ সাহা, গাবতলি আঞ্চলিক কমিটির আহ্বায়ক ইউশা ইসলাম, সম্পাদক সায়হাম আজমী, গোদনাইল আঞ্চলিক কমিটির সম্পাদক শাহিন হোসেন, যুগ্ম সম্পাদক লিমন হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ধারাবাহিকভাবে সাম্প্রদায়িক হামলাগুলোর জন্যে সরকার ও প্রশাসনের ব্যার্থতাই দায়ী। বর্তমান সরকার বাংলাদেশের একটি সাম্প্রদায়িক পরিচয় তৈরি করে বিশ্বের দরবারে এদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে এবং দেশকে অস্থিতিশীল করে আবারো ক্ষমতায় টিকে থাকতে চাইছে। সরকার সব ধর্মের মানুষের নিরাপত্তা এবং নাগরিক অধিকার দিতে ব্যর্থতার পরিচয় দিয়ে চলেছে। এই ব্যর্থতা আড়াল করতেই তারা এদেশের মানুষকে ধর্ম, লিঙ্গ ও শ্রেণীপেশার ভিত্তিতে ভাগ করে বাংলাদেশকে গভীর বিপদের দিকে ঠেলে দিচ্ছে! বর্তমানে সরকারের দুঃশাসন ও লুটপাটের বিরুদ্ধে যারাই কথা বলছে তাদের হামলা মামলা দিয়ে দমন করার অপচেষ্টা চলছে।।আমরা সম্প্রতি দেখলাম, সারা দেশে সাম্প্রদায়িক সন্ত্রাসী হামলা হয়েছে। সরকার না চাইলে এখন একটি গাছের পাতাও নড়ে না কিন্তু একের পর এক হামলা হচ্ছে প্রশাসনের উপস্তিতিতেই। সরকার ও প্রশাশক এ হামলার দায় এড়াতে পারে না। সরকার তার পতন টের পেয়ে রাজনৈতিক উদ্দেশে সাম্প্রদায়িক হামলাগুলো হতে দিচ্ছে। আমরা এর আগে দেখেছি নাসির নগরে হামলার সাথে সরকার দলীয় লোকজন জড়িত ও পরবর্তিতে নির্বাচনের জন্য নমিনেশন দেয়া হয়েছে।সরকার মুখি যত অসাম্প্রদায়িক কথা বলুক না না কেন তারা সাম্প্রদায়িক বিভাজনের মাধ্যমে রাজনৈতিক ফায়দা লুটতে চায়। একটি অগণতান্ত্রিক ও স্বৈরাচারী সরকারের হাতে ক্ষমতা থাকলে আরো ভয়ংকর পরিনতির দিকে বাংলাদেশ এগিয়ে যাবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়