১৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৪৩, ১৯ অক্টোবর ২০২১

আপডেট: ২১:৪৩, ১৯ অক্টোবর ২০২১

সারাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মহিলা পরিষদ

সারাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মহিলা পরিষদ

প্রেস নারায়ণগঞ্জ: কুমিল্লা, নোয়াখালী, রংপুর, জামালপুরসহ সারাদেশে সংখ্যালঘুদের উপর হামলা, নির্যাতন ও হত্যার প্রতিবাদে ও বিচারে দাবিতে বিবৃতি দিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখা। মঙ্গলবার (১৯ অক্টোবর) রাতে গণমাধ্যমে বিবৃতি দেয় সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়, ‘শারদীয় দুর্গোৎসবে অনাকাঙ্ক্ষিত ঘটনাকে কেন্দ্র করে কুমিল্লা, নোয়াখালী, রংপুর, জামালপুরসহ সারাদেশে সংখ্যালঘুদের উপর হামলা, নির্যাতন ও হত্যার ঘটনা ঘটেছে। যা অত্যন্ত দুঃখজনক ও লজ্জাজনকও বটে। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। যুগ যুগ ধরে সকল ধর্মের মানুষ এখানে মিলেমিশে উৎসব পালন করে আসছে। ধর্ম যার যার, রাষ্ট্র সবার। এখানে সামাজিক বন্ধন দৃঢ়। কিছু কিছু কুচক্রী এই সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছে। সরকার, প্রশাসন, সাংবাদিক সমাজ ও সুশীল সমাজের কাছে জোর দাবি, এই কুচক্রীদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনতে হবে।’

একই সাথে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ক্ষতিপূরণ প্রদান ও নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়েছে মহিলা পরিষদ। নারায়ণগঞ্জ জেলার পক্ষে ভারপ্রাপ্ত সভাপতি রীনা আহমেদ ও সাধারণ সম্পাদক অ্যাড. হাসিনা পারভীন এ দাবি জানান। এর আগে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করে সংগঠনের নেতারা।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়