২৩ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৩২, ৩০ নভেম্বর ২০২১

আপডেট: ২১:৩২, ৩০ নভেম্বর ২০২১

সিটি নির্বাচনে রিটার্নিং ও ৯ সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ

সিটি নির্বাচনে রিটার্নিং ও ৯ সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচন পরিচালনার জন্য রিটার্নিং কর্মকর্তা নিয়োগ করেছে নির্বাচন কমিশন (ইসি)। রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পেয়েছেন ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার। সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পেয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তাসহ ৯ জন। মনোনয়নপত্র বাতিলের আদেশের বিরুদ্ধে আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনারকে নিয়োগ দেওয়া হয়েছে। নির্বাচন কমিশন সূত্রে এই তথ্য জানা যায়।

নাসিক নির্বাচন পরিচালনার জন্য ৯ সহকারী রিটার্নিং কর্মকর্তা হলেন: জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমান, রূপগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান, বন্দর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল কাদির, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফরোজা খাতুন, সোনারগাঁ উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ উর রহমান, জেলা কার্যালয়ের নির্বাচন কর্মকর্তা প্রতিভা বিশ্বাস, আড়াইহাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা সুলতানা এলিন, কেরানীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল আজিজ, ডেমরা থানা নির্বাচন কর্মকর্তা আল-আমিন।

মনোনয়নপত্র গ্রহণ ও বাতিল আদেশের বিরুদ্ধে আপিল মিমাংসার জন্য আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমানকে নিয়োগ দেওয়া হয়েছে।

৩০ নভেম্বর নির্বাচন কমিশন নাসিক নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী নাসিক নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ১৬ জানুয়ারি। শতভাগ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে। এই নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ ডিসেম্বর এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ডিসেম্বর।

এটি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের তৃতীয় দফার নির্বাচন। প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১১ সালে। নাসিক মেয়র ছাড়া মোট ২৭টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর মিলিয়ে মোট ৩৬টি পদ রয়েছে। নাসিকের বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী টানা দুইবারের নির্বাচিত মেয়র। এবারের নির্বাচনেও তিনি অংশ নেবেন বলে জানিয়েছেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়