২৩ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২৩:০৩, ১৮ অক্টোবর ২০২০

সিদ্ধিরগঞ্জে যুবলীগের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন পালন

সিদ্ধিরগঞ্জে যুবলীগের উদ্যোগে শেখ রাসেলের জন্মদিন পালন

প্রেস নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী যুবলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালিত হয়েছে।

রবিবার (১৭ অক্টোবর) বাদ মাগরিব শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে সিদ্ধিরগঞ্জের সুমিলপাড়া রেললাইনস্থ থানা যুবলীগের কার্যালয়ে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কোমলমতি শিশুদের নিয়ে কেক কাটার আয়োজন করা হয়।

সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সভাপতি, নাসিক প্যানেল মেয়র-২ কাউন্সিলর আলহাজ্ব মতিউর রহমান মতির সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক বাবু কালীপদ মল্লিক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হোসেন আলম মেম্বার, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সাধারন সম্পাদক জুবায়ের আহমেদ মুনসুর, যুবলীগ নেতা হাজী আবুল কালাম আবু, আওয়ামীলীগ নেতা আ. সোবহান, সুমিলপাড়া ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান, সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সদস্য ও সুমিলপাড়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মানবাধিকারকর্মী হাজী মানিক মাষ্টার, সুমিলপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ সাধারন সম্পাদক জাকির হোসেন, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক জুবায়ের আলম হীরা, মহানগর শাখার সভাপতি প্রকৌশলী আল মামুনুর রশীদ, যুবলীগ নেতা মানিক সরকার, বিশিষ্ট সমাজসেবক ও ক্রীড়ানুরাগী ইঞ্জিনিয়ার ইউসুফ আলী মাসুদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও হিউম্যান রাইটস অফ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন, জসীম উদ্দীন, আকতার হোসেন সহ অসংখ্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় প্যানেল মেয়র মতিউর রহমান মতি শেখ রাসেলের স্মৃতিচারণ করে বলেন, আজ ১৮ অক্টোবর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে তিনি ধানমন্ডির ৩২ নম্বর বাসায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে ঘাতকদের বুলেটে পরিবারের অন্যান্যদের সঙ্গে নিহত হন শিশু শেখ রাসেল। মৃত্যুকালে তিনি ইউনিভারসিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

তিনি বলেন, মানবসভ্যতার ইতিহাসে শেখ রাসেলকে হত্যা ঘৃণ্য অপরাধ। সভ্যতার ইতিহাসে রাজনৈতিক হত্যাকাণ্ডে কোনো নারী বা অবলা শিশুকে টার্গেট করা হয় না। বাংলাদেশে রাজনৈতিক হত্যাকাণ্ডে নারী-শিশু হত্যা করা হয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সময় ১০ বছরের অবুঝ শিশু শেখ রাসেলকেও তারা হত্যা করে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়