২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৪৭, ২৮ নভেম্বর ২০২০

সিদ্ধিরগঞ্জে রেলওয়ের জায়গা উচ্ছেদ বন্ধের দাবিতে সমাবেশ

সিদ্ধিরগঞ্জে রেলওয়ের জায়গা উচ্ছেদ বন্ধের দাবিতে সমাবেশ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে রেলওয়ের জায়গা উচ্ছেদের ঘোষণার প্রতিবাদে ও পুনর্বাসনের দাবিতে সমাবেশ করেছে উচ্ছেদ প্রতিরোধ কমিটি।

শনিবার (২৮ নভেম্বর) বিকেলে চৌধূরীবাড়ির ভূইয়া পাড়া এলাকায় ৫ হাজার পরিবারকে পুনর্বাসনের দাবিতে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট মন্টু ঘোষ, উচ্ছেদ প্রতিরোধ কমিটির আহবায়ক সাইফুল ইসলাম ভূঁইয়া, উচ্ছ্বেদ প্রতিরোধ কমিটির সদস্য সচিব মো. আমিনুল হক প্রধান, মো. আলী হোসেন মেম্বার, আদর্শ বাজার কমিটির সভাপতি মো. আয়নাল হক, সহ সভাপতি বাচ্চু মিয়া, মো. মাসুম প্রধান, মো. তোবারক হোসেন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, করোনা পরিস্থিতির মত দুঃসময়ে এখানে সড়ক বড় করতে গিয়ে আশেপাশের লোকজনদের উচ্ছ্বেদ করার নির্দেশ দিয়েছে। এটা হবেনা। এই জায়গা একসময় রেলওয়েল জন্য জনগণের জায়গা জমি নিলাম করে নেয়া হল। তাদের পরিবার আছে তারাই আশেপাশে বসবাস করে। সরকারের কাছে একটা নিবেদন করে বলতে চাই, রেললাইনের প্রয়োজনে জায়গা নেন। আইন বলে রেলওয়ে যখন নেই তখন জায়গা যাদের ছিল তাদের ফিরিয়ে দেয়া হোক। এটা না করে সড়ক করা হয়েছে। এই সড়কের যদি না হয় তাহলে বড় সড়ক করতে চাইলে আগে পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। একটা লোক যদি একটা জায়গায় ৬০ বছর বসবাস করে সেখানে তার অধিকার দাঁড়ায়। এটা আইন সম্মত এদেশের আইনে আছে। সেক্ষেত্রে তাদের অসহায়ের কথা বিবেচনা করে পুনর্বাসন করা। এবং তাদেরকে পুনর্বাসনের জন্য যথাযথ সময় দেয়। প্রয়োজনে আইনী লড়াইয়ে যেতে হতে পারে এমনকি অনিবার্য্য কারণে আন্দোলনেও যেতে হতে পারে। তাই সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়