১৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:৪০, ৩ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৮:৪০, ৩ সেপ্টেম্বর ২০২১

সিদ্ধিরগঞ্জে ৩ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার

সিদ্ধিরগঞ্জে ৩ পরিবহন চাঁদাবাজ গ্রেফতার

প্রেস নারায়ণগঞ্জ: সদর উপজেলা সিদ্ধিরগঞ্জ থেকে ৩ পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‍্যাব-১১। বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় চিটাগাং রোড এলাকায় পরিবহনে চাঁদাবাজি করার সময় গ্রেফতার করা হয় তাদের। এ সময় তাদের কাছ থেকে ২১ হাজার ২৫০ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হল, লক্ষ্মীপুর জেলার রামগতি চরগোসাই এলাকার মো. মোখলেছুর রহমান এর ছেলে মো. লুৎফর রহমান, একই জেলার চন্দ্রপুর চৌধুরীপাড়া এলাকার মৃত হাছান চৌধুরীর ছেলে রাজু চৌধুরী ওরফে নুর ইসলাম ও একই জেলার রামগতি এলাকার মৃত মোস্তাফিজুর রহমান এর ছেলে মিজানুর রহমান ওরফে দিদার ।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) র‍্যাব-১১ এর কোম্পানী অধিনায়ক উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে এসব তথ্য জানানো হয়।

র‍্যাব জানায়, উপস্থিত স্বাক্ষী, একাধিক বাস চালক এবং গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃতরা চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড এলাকায় চলাচলরত বাস চালকদের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল।

র‍্যাব আরো জানায়, একাধিক বাস চালক ও হেলপারদের অভিযোগের প্রেক্ষিতে ও স্থানীয় জনসাধারণের কাছ থেকে জানা যায়, কোন চালক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি এবং এই রুটে গাড়ী চালাতে পারবে না মর্মে হুমকি প্রদান করে। র‌্যাব-১১ এর অনুসন্ধানে চাঁদাবাজি সংক্রান্ত ঘটনার সত্যতা পেয়ে চাঁদাবাজি বন্ধ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য ২ সেপ্টেম্বর বিকালে অভিযান পরিচালনা করে জোরপূর্বক পরিবহনে চাঁদা আদায়কালে উপরোক্ত ৩ জন চাঁদাবাজ’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়।

চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে এবং গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানানো হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়