১৯ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:০৯, ১৯ জুলাই ২০২১

আপডেট: ২১:১০, ১৯ জুলাই ২০২১

সিন্ডিকেট ভেঙ্গে চামড়া শিল্পকে বাঁচানোর দাবিতে মানববন্ধন

সিন্ডিকেট ভেঙ্গে চামড়া শিল্পকে বাঁচানোর দাবিতে মানববন্ধন

প্রেস নারায়ণগঞ্জ: সিন্ডিকেট ভেঙ্গে চামড়া শিল্পকে বাঁচানোর দাবিতে নগরীতের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৯ জুলাই) সকাল ১০টায় চাষাঢ়ায় শহীদ মিনারের সামনে নারায়ণগঞ্জ মহানগর ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে মহানগর ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি এম শফিকুল ইসলামের সভাপতিত্বে ও দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক শেখ মুহাম্মাদ ইকবাল হুসাইনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা ইসলামী আন্দেলনের সাধারণ সম্পাদক মুফতী মুহাম্মাদ মাসুম বিল্লাহ। আরোও উপস্থিত ছিলেন, মহানগর ইসলামী আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মদ শামসুল আলম, মহানগর ইসলামী ছাত্র আন্দোলনের সহ-সভাপতি মুহাম্মদ মাহাদী হাসান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ওমর ফারুক, তথ্য, গবেষনা ও প্রচার সম্পাদক এইচ এম শাহিন আদনান, প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মদ শরিফুল হুসাইন প্রমুখ।

মানববন্ধনে নেতৃবৃন্দরা বলেন, অপরাজনীতিতে মত্ত থাকা সরকার দেশের অর্থনীতি অসাধু ও দুর্নীতিবাজদের মাধ্যমে ধ্বংস করা, অভয়াশ্রম পরিবেশ তৈরি করেছে। তারই প্রভাবে চামড়া শিল্প মহাবিপদ সংকটে পতিত হয়েছে। এ দেশে হাজার হাজার কওমী মাদ্রাসা আছে এবং এই শিক্ষা প্রতিষ্ঠানের লক্ষ লক্ষ শিক্ষার্থীরা লেখাপড়া করে প্রতি বছর বের হয়। আর সে মাদ্রাসাগুলোর সিংহভাগ অর্থ আসে কুরবানির চামড়ার মাধ্যমে। কিন্তু এই চামড়া সিন্ডিকেটের মাধ্যমে সরকার চামড়া ব্যবসায়ীদের জিম্মি করে কওমী মাদ্রাসাগুলো বন্ধের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাই চামড়া শিল্প রক্ষায় সকল সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে চামড়া শিল্পকে দেশের আর্থ সামাজিক উন্নয়নে অবদান রাখার জন্য পরিকল্পনা প্রণয়নে কার্যকরী উদ্যোগ গ্রহণ করতে হবে। এ সমস্ত অসাধু সিন্ডিকেট এবং কালো বাজারীদের বিরুদ্ধে আমাদের জেগে উঠতে হবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়